১৮ আগস্ট ২০১৯
নুসরাতের ঘটনায় বিতর্কিত ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলি

ওসি প্রত্যাহারের দাবিতে ফুঁসে উঠেছে রংপুরের মানুষ

ওসি প্রত্যাহারের দাবিতে ফুঁসে উঠেছে রংপুরের মানুষ - নয়া দিগন্ত

ফেনীর সোনাগাজী মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় বিতর্কিত ওসি মোয়াজ্জেমকে পুলিশের রংপুর রেঞ্জে সংযুক্ত করায় ফুঁসে উঠেছে স্থানীয় মানুষ। তাকে ৪৮ ঘন্টার মধ্যে রংপুর রেঞ্জ থেকে প্রত্যাহারের দাবি জানিয়ে শনিবার সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ তাকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছে। মানববন্ধনে তাকে উদ্দেশ্য করে জুতা প্রদর্শন করা হয়।

বেলা ১১ টায় রংপুর মহানগরীর লালবাগে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মানবন্ধনে অংশ নেন রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। মানববন্ধনে ওসি মোয়াজ্জেমের প্রতি ঘৃণা প্রদর্শনের সিম্বল হিসেবে জুতা ও স্যান্ডেল প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে লালবাগ থেকে একটি বিক্ষোভ বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরিষদের রংপুর বিভাগীয় আহ্বায়ক রায়হান শরিফের সভাপতিত্বে প্রতিবাদ মানববন্ধনে বক্তব্য রাখেন সমন্বয়ক হানিফ খান সজীব, যুগ্ম আহ্বায়ক আলমগীর নয়ন, আলমগীর কবির, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রোকনুজ্জামান রবিউল, কারমাইকেল কলেজ জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী, এস শুভ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ওসি মোয়াজ্জেমকে রংপুওে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। যেখানেই তাকে পাওয়া যাবে। সেখানেই তাকে প্রতিহত করা হবে। এজন্য ছাত্রসমাজ যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করবে।

বক্তারা বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে নুসরাত হত্যার প্ররোচণাকারী বিতর্কিত ওসি মোয়াজ্জেমকে রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহার করা না হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয় ঘেরাও করে টানা আন্দোলন করা হবে।

প্রসঙ্গত, নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়ার পর পুলিশ সদর দফতরের গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জের ডিআইজির কার্যালয়ে বদলি করা হয়।


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet