১৭ জুন ২০১৯

যুবলীগ নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে উত্যক্তের অভিযোগে মামলা

অভিযুক্ত যুবলীগ নেতা আবু বিন আজাদ শাওন - নয়া দিগন্ত

এক যুবলীগ নেতার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত যুবলীগ নেতার নাম আবু বিন আজাদ শাওন। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা শাখার আহবায়ক কমিটির সদস্য। ছাত্রী উত্যক্তের অভিযোগে তার বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সৈয়দপুর আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ মামলা দায়ের করে। এ ঘটনায় অভিযুক্ত শাওনকে সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন কমিটির আহবায়ক দিল নেওয়াজ খান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সৈয়দপুরের বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই ছাত্রী তাদের সহপাঠী বন্ধুকে নিয়ে গত ১৯ মার্চ বিকেলে রাউটার কেনার জন্য সৈয়দপুর প্লাজায় আসে। এ সময় যুবলীগ নেতা শাওন ওই ছাত্রীদের উত্যক্ত করলে সহপাঠী বন্ধুটি এর প্রতিবাদ করায় তাকে লাঞ্চিত করে শাওন।

এরপর ওই নেতা প্রায়দিনই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সামনে গিয়ে তাদেরকে উত্যক্ত করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবগত করেন উত্যক্তের শিকার ওই ছাত্রীরা।

এ ঘটনায় বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার নাসির উদ্দিন বাদী হয়ে সৈয়দপুর থানায় যুবলীগ নেতা আবু বিন আজাদ শাওনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

এ বিষয়ে সৈয়দপুর থানার ওসি মোঃ শাহজাহান যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত আসামীকে গ্রেফতারে চেষ্টা চলছে।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিল নেওয়াজ খান জানান, বিভিন্ন অভিযোগ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আবু বিন আজাদ শাওনকে গত বুধবার (২৪ এপ্রিল) কমিটির সভায় সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।


আরো সংবাদ