২২ আগস্ট ২০১৯

দেয়াল তুলে ও গাছ লাগিয়ে সড়ক পাকা করতে বাধা

রংপুরের পীরগাছার তালুক ইসাদ মৌজার একটি রাস্তা পাকা করার সময় বেরিয়ে আসে রাস্তাটির এক পাশে উঠানো হয়েছে দেওয়াল এবং অপর পাশে লাগানো হয়েছে গাছ।

এর ফলে রাস্তাটির বেশ কিছু অংশ পাকা না হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। রাস্তাটি পরিদর্শন করে সীমানা নির্ধারনের জন্য সার্ভেয়ার নিয়োগ চেয়ে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারী ৭নং পীরগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান একটি আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে পীরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্থানীয় সার্ভেয়ার (অতিঃ দায়িত্ব) মোঃ রফিকুল ইসলাম একটি প্রতিবেদন তৈরি করে জমা দেন গত ৭ এপ্রিল।

প্রতিবেদনে তিনি বলেন, জরিপকালে প্রতিপক্ষ (মোঃ গোলজার হোসেন) তার বাড়ীর সীমানা প্রাচীর নির্মাণকালে রাস্তার জায়গা ব্যবহার করেছেন দেখা যায়। এই স্থানের রাস্তা ১৩ ফুট প্রশস্ত থাকার কথা হলেও তা পাওয়া যায়নি। প্রতিপক্ষের বাড়ির দাগ নং-৭২৮১।

এব্যাপারে মোঃ গোলজার হোসেন বলেন, সার্ভেয়ার মোঃ রফিকুল ইসলাম প্রভাবিত হয়েই এ রিপোর্ট দিয়েছেন। তিনি রিপোর্টে ৫ ফুট চওড়ায় দখলের কথা বলেছেন। অথচ আমাদের দেওয়ালটি ৫ ফুট রাস্তা দখলে নেয়নি। আমি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বললে তিনি আমাকে দেওয়ালটি ভেঙ্গে ফেলতে বলেন। আমি সার্ভেয়ারের রিপোর্টের জন্য অপেক্ষায় ছিলাম, কিন্তু রিপোর্ট প্রকাশিত হওয়ার পরে দেখলাম আমি নাকি ৫ ফুট রাস্তা দখলে নিয়েছি। আমি পুনরায় রাস্তাটির সীমানা নির্ধারনের জন্য আবেদন করবো।

তিনি আরো বলেন, রিপোর্টে আমার দেয়ালের কথা বলা হলেও অজ্ঞাত কারণে ওদের গাছের কথা উল্লেখ নেই। রাস্তাটির মোট প্রস্থ হলো ১৩ ফুট, এর মধ্যে রাস্তা পাকা করার জন্য খোড়া হয়েছে ১০ ফুট, রাস্তার দুই পাশে থাকার কথা ৩ ফুট, এই হলো মোট ১৩ ফুট। কিন্তু অজ্ঞাত কারণে আমার পাশে দখলে দেখানো হয়েছে ৫ ফুট, যা আদো সঠিক নয়।

সরেজমিনে গেলে এলাকাবাসীরা জানান, রাস্তার সঠিক মাপ বের করে রাস্তা পাকা করলেই ভালো হবে। ভবিষ্যতে যাতে এনিয়ে আর কোন সমস্যা না হয়।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet