১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্নী চিকিৎসকদের কর্মবিরতি : দুর্ভোগে রোগীরা

- ছবি : নয়া দিগন্ত

দুই সহকর্মীকে লাঞ্ছিত ও মারধরের ঘটনার প্রতিবাদে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে গেছেন ইন্টার্নী চিকিৎসক পরিষদ। মঙ্গলবার দুপুর থেকে শুরু হওয়া এই কর্মবিরতিতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগিরা।

সোমবার দিবাগত দিবাগত মধ্যরাতে এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ক্ষিপ্ত হয়ে রোগীর স্বজনরা। এসময় বিক্ষুদ্ধ স্বজনরা হালিমা ও আলেয়া নামে দুই ইন্টার্নী চিকিৎসককে লাঞ্ছিত ও মারধর করেন। এ ঘটনার প্রতিবাদ, হামলাকারীদের গ্রেফতারের দাবিতে দুপুর থেকে অনির্দিষ্টকালের এই কর্মবিরতি শুরু হয়।

কর্মবিরতির কারনে প্রতিটি ওয়ার্ডে রোগীরা পড়েছেন দুর্ভোগে। তারা কোন চিকিৎসা সেবা পাচ্ছেন না। স্বজনরা ধর্না দিয়েও চিকিৎসকদের রোগীর কাছে নিতে পারছেন না।

এব্যাপারে ইন্টার্ন চিকিৎসক পরিষদ নেতা ডা. আবরাবার লাবিব জিসান জানান, প্রায় প্রায় রোগীদের স্বজনরা চিকিৎসকদের ওপর হামলা চালায়। এসব ঘটনার পুনরাবৃত্তি বন্ধে প্রশাসন কোন ব্যবস্থা নিতে না পারায় একের পর এক চিকিৎসক ও নার্সরা লাঞ্ছিত ও মারধরের শিকার হচ্ছেন। আমরা চিকিৎসকদের নিরাপত্তাসহ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে।

এ ব্যপারে হাসাপাতালের পরিচালক ডা. অজয় কুমার দাস জানান, বিষয়টি নিয়ে সমঝোতার যাওয়ার চেষ্টা করছি আমরা। কর্মবিরতিতে গেলেও আমাদের জরুরী সেবা কার্যকম চলছে।


আরো সংবাদ



premium cement