২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দুর্নীতির অভিযোগ দেয়ায় নিজ স্কুলের শিক্ষককে পেটালেন প্রধান শিক্ষক!

প্রতীকী ছবি - সংগৃহীত

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কক্ষে এক সহকারী শিক্ষককে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। নির্যাতিত ও মারপিটের শিকার ভুক্তভোগী সহকারী শিক্ষক ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ দিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কক্ষে এসেছিলেন। সোমবার সকালে রংপুরের বদরগঞ্জ উপজেলায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী সহকারী শিক্ষকের নাম মাওলানা সিরাজুল ইসলাম। তিনি উপজেলার কুতুবপুর নাগেরহাট নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্বপালন করছেন। অন্যদিকে অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম সামসুজ্জামান। তিনি একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বপালন করছেন।

ভুক্তভোগী কুতুবপুর নাগেরহাট নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম জানান, সোমবার আমি প্রধান শিক্ষক সামসুজ্জামানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রমানপত্রসহ লিখিত অভিযোগ জমা দিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কক্ষে যাই। অভিযোগ জমা দিয়ে বের হওয়ার সময় অভিযুক্ত প্রধান শিক্ষক সেখানে উপস্থিত হয়ে আমার ওপর অতর্কিত হামলা চালান এবং বেধড়ক পিটুনি দিয়ে কাগজপত্র ছিনিয়ে নেন। এ সময় অফিসের কয়েকজন কর্মচারী ও ঘটনাস্থলে উপস্থিত লোকজন আমাকে প্রধান শিক্ষকের হাত থেকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম আরো জানান, এর আগে আমি নিয়োগ পাওয়ার জন্য ৫০ শতক জমি বিক্রি করে পাওয়া ৮ লাখ টাকা অভিযুক্ত প্রধান শিক্ষক সামসুজ্জামানকে দেই। এরপর তিনি আমাকে সহকারী শিক্ষক(ধর্ম) পদে নিয়োগ প্রদান করেন। আমি যথারীতি ক্লাস নেয়াসহ আমার দায়িত্বপালন করে আসছি। কিন্তু হঠাৎ করে ওই প্রধান শিক্ষক আমাকে বাদ দিয়ে মিঠাপুকুরের বড়বালা এলাকার এক ব্যক্তিকে নিয়োগ দেয়ার জন্য তার নিকট থেকে ১০ লাখ টাকা গ্রহণ করেন। এর প্রতিবাদ করে আমি অভিযোগ দায়ের করি। এতে ক্ষিপ্ত হয়ে তিনি আমার ওপর হামলা চালান।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক সামসুজ্জামান বলেন, আমি নিয়মতান্ত্রিকভাবে তাকে নিয়োগ দিয়েছিলাম। কিন্তু তার শিক্ষার সনদ তৃতীয় শ্রেণির হওয়ায় তার চাকরি হবে না। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে আমি তাকে মারধর করিনি। এধরনের কোনো ঘটনাও সেখানে ঘটেনি।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলে এলাহী জানান, অফিসের ভিতরে ঢুকে কেউ যদি এরকম ঘটনা ঘটিয়ে থাকেন, তাহলে এটা অবশ্যই অন্যায় করেছেন।

 

আরো পড়ুন : স্কুলের ভিতরেই ছাত্রের হাতে লাঞ্ছিত প্রধান শিক্ষক!
গজারিয়া (মুন্সীগঞ্জ) সংবাদদাতা, (১২ ফেব্রুয়ারি ২০১৯)

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধর করার অভিযোগ উঠেছে একই স্কুলের এক ছাত্রের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষার্থীর নাম অপু মিয়া। সে ওই বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে নিজের বিদ্যালয় প্রাঙ্গণে ছাত্রের হাতে প্রধান শিক্ষকের লাঞ্ছিত হওয়ার ঘটনাটি ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রধান শিক্ষক জানান, এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে।


জানা যায়, সোমবার বিদ্যালয় প্রাঙ্গণ হতে এক ছাত্রের বাইসাইকেলের তালা ভেঙ্গে অভিযুক্ত ছাত্র অপু নিয়ে গেছে এমন অভিযোগ পান বিদ্যালয়ের প্রধান শিক্ষক। পরে অভিযোগের সত্যতা পেয়ে প্রধান শিক্ষক অপুকে এ বিষয়ে শাসন করতে গেলে উল্টো অপু প্রধান শিক্ষককে মারধর করে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাফিজ সরকার জানান, কমিটির সদস্যরা বসে বিষয়টির ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত অপু স্থানীয় ছাত্রলীগ নেতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আতাউর রহমান হারুনের অনুসারী। সে উপজেলার ইসমানিরচর গ্রামের পরলোকগত রাশেদ মিয়ার ছেলে ও বিদ্যালয়টির নবম শ্রেণির শিক্ষার্থী।

অপুর বিরুদ্ধে সহকারী প্রধান শিক্ষকের বাড়ির পাশে পটকা ফুটিয়ে আতঙ্ক ছড়ানোসহ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির সুন্দরী ছাত্রীদের উত্যক্ত করা, প্রেমের প্রস্তাব দেয়াসহ ইভটিজিংয়ের অভিযোগ রয়েছে।


এদিকে বিদ্যালয়ে প্রধান শিক্ষককে মারধরসহ বিভিন্ন অপকর্ম করার পরও অপুর বিরুদ্ধে শাস্তিমূলক কোনো পদক্ষেপ গ্রহণ করেনি বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রধান শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে ক্লাস বন্ধ রেখে শিক্ষার্থীরা মিছিল করতে চাইলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গেইট আটকে বাধা প্রদান করেন। এ সময় শিক্ষার্থীরা বিদ্যালয় ভবনের দ্বিতীয় তলায় অভিযুক্ত অপুর বিচার চেয়ে শ্লোগান দেয়।

পরে গজারিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই ঘটনাস্থলে পৌছে শিক্ষার্থীদের শ্লোগান দেয়া থেকে বিরত রাখেন। ওই পুলিশ কর্মকর্তা সংবাদকর্মীদের জানান, প্রধান শিক্ষককে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে লিখিত অভিযোগ করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল