১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলার বাহিনীর ৩০ বছরের সেরা সমন্বয় ছিল : র‌্যাব ডিজি

র‌্যাব
র‌্যাব-১৩ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন র‌্যাবের ডিজি বেনজির আহমেদসহ অন্য অতিথিবৃন্দ - ছবি - মেজবাহুল হিমেল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলার বাহিনীর ৩০ বছরের মধ্যে সেরা সমন্বয় ছিল বলে দাবি করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘এমন ঐক্য, সমন্বয় চাকরি জীবনের তিন দশকেও দেখি নাই। উন্নয়ন ও সমৃদ্ধির জন্য এই সমন্বয় ধরে রাখতে হবে। শেখ হাসিনার ভিশন উন্নত বাংলাদেশের ভিশন। সরকারের নির্বাচনী এজেন্ডা বাস্তবায়নে রাষ্ট্রের কর্মচারী হিসেবে আমাদের দায়িত্ব সরকারকে সহযোগিতা করা। আমরা সেটাই করছি।’

শনিবার রাতে র‌্যাব-১৩ রংপুর এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রংপুর মহানগরীর স্টেশনে র‌্যাব-১৩ এর সদর দফতরে আয়োজিত এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ ও জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর বিভাগীয় কমিশনার মোহম্মদ জয়নুল বারী, রংপুরের ডিসি এনামুল হাবীব, এসপি সুপার মিজানুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

স্বাগত বক্তব্য রাখেন র‌্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

এসময় বেনজির আহমেদ বলেন, রাষ্ট্রের থেকে কেউ ক্ষমতাবান নয়। দেশে মাদক থাকবে না। এটি রাষ্ট্রীয় সিদ্ধান্ত। কেউ যদি এ সিদ্ধান্তের বাইরে যায়, তবে সে থাকবে না। আসুন যারা মাদক ব্যবসা করে, মজুদ করে, তাদের আমরা ঘৃণা করি। সমাজ থেকে এদের বিতাড়িত করি। মাদক ব্যবসায়ী ও আশ্রয়দাতাদের কেউই শক্তিশালী নয়।

কেক কেটা, আতশবাজি ও সাংস্কৃতিক আয়োজনেও ছিল সুধীজনদের ভিড়।

আরো পড়ুন :
নির্বাচনে দেশবাসী পছন্দের প্রার্থীদের নির্বাচিত করেছেন : র‌্যাব ডিজি
নারায়ণগঞ্জ সংবাদদাতা, ১৭ জানুয়ারি ২০১৯
র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, একাদশ জাতীয় নির্বাচনের মাধ্যমে দেশবাসী তাদের পছন্দের প্রার্থীদের নির্বাচিত করেছেন যাতে তারা আগামী পাঁচ বছর জনগণের সেবা করতে পারেন। আমরা বিশ্বাস করি, গত ১০ বছরে যে উন্নতি অগ্রযাত্রায় সারা বিশ্বকে তাক লাগিয়েছি সেই সাফল্য অব্যাহত থাকবে।

গত মঙ্গলবার রাতে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ সদর দফতরে ১২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
র‌্যাব-১১ সিও (কমান্ডার) রাসেল আহমেদ কবিরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জসিমউদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি মীর শাহিন শাহ পারভেজ প্রমুখ।

গত নির্বাচনে র‌্যাব-১১ এর অধীনে সবচেয়ে বেশি প্রায় ৪০টি আসনে নিরাপত্তার দায়িত্ব ছিল। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয় তাদের প্রতিষ্ঠাবার্ষিকী। এ সময় র‌্যাব ডিজি বলেন, মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমনে বিশেষ ভূমিকা পালন করেছে র‌্যাব। এসব বিষয়ে র‌্যাবের সফলতাকে প্রধানমন্ত্রী তার নির্বাচনী ম্যানুফেস্টেও রেখেছিলেন।

র‌্যাব ডিজি বলেন, আমাদের নতুন একটি ইউনিট র‌্যাব-১৫ খুব শিগগিরই কাজ শুরু করবে। প্রধানমন্ত্রীর সময় পেলে আমরা ফেব্রুয়ারিতে এই ইউনিট চালু করতে পারব। এই ইউনিট মিয়ানমার থেকে আসা মাদক নিয়ন্ত্রণে কাজ করবে। 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল