২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বুড়িমারী স্থলবন্দরে ২৯ ভরি স্বর্ণসহ এক ব্যক্তি আটক

-

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে ভারতে পাচারকালে চারটি বারে ২৯ ভরি স্বর্ণ, নগদ সাড়ে ৫ হাজার টাকা এবং একটি লাগেজসহ সুনীল বিশ্বাস (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মলদ্বারের ভেতরে করে ভারতে পাচারের প্রাক্কালে গতকাল বুধবার বিজিবির জালে ধরা পড়েন সুনীল। বিজিবি, পুলিশ এবং সংবাদকর্মীদের উপস্থিতিতে বিশেষ ব্যবস্থায় সুনীলের মলদ্বারের ভেতর থেকে ওই স্বর্ণ বের করা হয়। কালো টেপে স্বর্ণের বারগুলো মোড়ানো ছিল।

আটককৃত স্বর্ণের মূল্য প্রায় ১৩ লাখ টাকা বলে জানা গেছে।

সুনীলের বাড়ি ঢাকার নবাবগঞ্জে। তার পিতার নাম হসেন্দ্র বিশ্বাস।

পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানান, সুনীল বিশ্বাস বুধবার সকাল পৌনে আটটায় ঢাকার একটি নাইট কোচে বুড়িমারী বন্দরে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুড়িমারী বিজিবির গোয়েন্দা (এফএস) আবুল কালাম আজাদের নেত্বতে বিজিবির একটি দল বাস কাউন্টারের সামনে থেকে সুনীলকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি স্বর্ণের কথা স্বীকার করেন।

পরে বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হলে বুধবার সন্ধ্যায় বুড়িমারী বিজিবির চেকপোস্টে সংবাদকর্মীদের উপস্থিতিতে বিশেষ ব্যবস্থায় সুনীলের মলদ্বার থেকে চারটি বার বের করা হয়।

ওই চারটি বারে ২৮ ভরি ১৫ আনা ৪ রতি স্বর্ণ ছিল।

এ সময় রংপুর ৬১ ব্যালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফুল ইসলাম পিএসসি, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো: সাজ্জাদ হোসেন, বুড়িমারী ইমিগ্রেশন কর্মকর্তা রাশেদ বুড়িমারী, বিজিবির কোম্পানি কমান্ডার মিজানুর রহমান উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

সকল