১৮ মার্চ ২০১৯

বাছাইকৃত ঘটকদের নিয়ে ঘটক সমাবেশ

বাছাইকৃত ঘটকদের নিয়ে ঘটক সমাবেশ
বাছাইকৃত ঘটকদের নিয়ে ঘটক সমাবেশ - ছবি : সংগৃহীত

শুক্রবার বাদ মাগরিব রংপুরের পীরগাছা উপজেলায় বাছাইকৃত ঘটকদের নিয়ে ঘটক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট ঘটক সুলতান আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক মোঃ গোলাম আযম সরকার। সিনিয়র ঘটক আমীর আলীর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, সাইদুর রহমান, মোহাম্মদ আলী, খলিলুর রহমান প্রমুখ।

সমাবেশে সাংবাদিক গোলাম আযম বলেন, ঘটকরা কারোও দ্বারা প্রতারিত হবেন না,এবং কারোও সাথে প্রতারণাও করবনে না। মানুষের জন্য কল্যাণজনক হয় এমন সব কাজ করতে হবে ঘটকালীর পাশাপাশি। সমিতি নিবন্ধনের জন্য সমিতির গঠনতন্ত্র প্রনয়ন করা দরকার। কোন সদস্য অন্যায়-লাঞ্চনার শিকার হলে সম্মিলিতভাবে প্রতিবাদ করা, সমিতির সদস্য ঘটকদের ডিজিটাল পরিচয়পত্র প্রদান, পাত্র-পাত্রী উভয় পক্ষে থেকে যুগোপযোগী হারে “ঘটক ফিস” আদায় করা ও আনুষাঙ্গিক আরো অন্যান্য বিষয় গঠনতন্ত্রে আওতাভুক্ত করা দরকার।

বর্তমান ডিজিটাল যুগে ঘটকালীকে ডিজিটালাইজেশন ও প্রযুক্তিমুখী করার ওপর গুরুত্বরোপ করে তিনি বলেন, প্রত্যেক ঘটককে স্মার্টফোন ব্যাবহার করা দরকার, এরফলে পাত্র-পাত্রীর ছবি এতে সরক্ষিত রাখতে পারবেন। একই সঙ্গে নিজস্ব ই-মেইল, ফেসবুক, ইমো, হোয়াটস অ্যাপ আইডিও থাকা দরকার।

সুলতান আহমেদ বলেন, বিভিন্ন খাটা-খাটনি ও দৌড়াদৌড়ি করে একটা বিয়ে সংগঠিত করে দেয়ার পর অনেক সময় ঘটকরা ন্যায্য পারিশ্রমিক পায় না। তাই সমিতি গঠন একটা ভাল উদ্যোগ, এর ফলে ঘটকদের অধিকার আদায় সহজতর হবে।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al