২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ কর্মসূচির উদ্বোধন করলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

- ছবি : নয়া দিগন্ত

প্রধানমন্ত্রী ঘোষিত ‘ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ’ কর্মসূচির উদ্বোধন হলো নীলফামারীর সৈয়দপুরে। সৈয়দপুর রেলওয়ে জেলা ও উপজেলা স্কাউট আয়োজিত ওই কর্মসূচির উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি মঙ্গলবার দুপুরে সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বর ঝাড়ু দিয়ে ওই কর্মসূচির সূচনা করেন।

সৈয়দপুর রেলওয়ে স্টেশন চত্বরে এক সংক্ষিপ্ত স্কাউট সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, আমরা অবাক হয়েছি, এতবড় বিজয় কিভাবে হলো? সৈয়দপুরে এসে বুঝলাম আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা কত শক্তিশালী।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন বলিষ্ঠ নেতা। তিনি সাংগঠনিক সিদ্ধান্ত নিতে জানেন। প্রধানমন্ত্রীর ক্লিন সিটি, ক্লিন বাংলাদেশ কর্মসূচির সৈয়দপুর থেকে শুরু হলে। এর মধ্য দিয়ে বাংলাদেশ সুন্দর হবে, বহির্বিশ্বে বাংলাদেশের পরিচ্ছন্ন হয়ে উঠবে।

প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেন, দেশ গঠনের কাজে স্কাউটরা সব সময় ঝাপিয়ে পড়েছে। স্কাউটদের প্রতি প্রধানমন্ত্রীর সকল কর্মসূচি বাস্তবায়নে এগিয়ে আসার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার ( সমাজ উন্নয়ন) দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল। সৈয়দপুর রেলওয়ে জেলা স্কাউটের সভাপতি ও দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিণ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল