১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সব মামলায় জামিনের পরও মুক্তি পেলেন না ধানের শীষের প্রার্থী আবদুল হাকিম

আবদুল হাকিম
মাওলানা আবদুল হাকিম - সংগৃহীত

আদালতের আদেশ থাকার পরও জামিনে মুক্তি পাননি ঠাকুরগাঁও-২ আসনে ধানের শীষের প্রার্থী মাওলানা আবদুল হাকিম। তাকে গত ১ নভেম্বর একটি মামলায় গ্রেফতার দেখানোর পর ক্রমেই সাতটি মামলা দেয়া হয়। বর্তমানে মহামান্য হাইকোর্ট থেকে সব মামলায় জামিনে আছেন তিনি। তার পরও নতুন করে দু’টি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর চেষ্টা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন তার স্ত্রী।

সুপ্রিম কোর্টের একটি আদেশ থাকলেও প্রার্থী আবদুল হাকিম মিথ্যা মামলায় আবার গ্রেফতার হতে পারেন মর্মে ধারণা হলে সুপ্রিম কোর্টে একটি আবেদন করা হয়। গত ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি মাইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত বেঞ্চ আবেদনটি শোনেন ও মঞ্জুর করেন। সেই সাথে আদেশ দেন যে, মাওলানা আবদুল হাকিমের বিরুদ্ধে এর আগে যদি নির্দিষ্ট কোনো ক্রিমিনাল মামলা না থাকে তাহলে তাকে কোনো ওয়ারেন্ট ছাড়া জেল থেকে বের হওয়ার সময় এবং নতুন কোনো মামলায় গ্রেফতার করা যাবে না। এর পরও দু’টি নতুন মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর চেষ্টা করা হচ্ছে।

গত বৃহস্পতিবার দুপুরে শহরের হাজীপাড়ার নিজ বাসভবনে মাওলানা আবদুল হাকিমের স্ত্রী জাকিয়া জাবিন সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তিনি আরো বলেন, ঠাকুরগাঁও-২ আসনে ধানের শীষের পক্ষের কোনো লোককে জনসংযোগে যেতে দিচ্ছে না। পোস্টার ছিঁড়ে দেয়া হচ্ছে। প্রচার মাইক ভেঙে দেয়া হচ্ছে। তিনি আরো বলেন, এসব কথা রিটার্নিং অফিসার, ইউএনও, ওসি ও বিজিবিকে বলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।

 


আরো সংবাদ



premium cement