২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতেই নির্বাচনে অংশ নেয়া : আমজাদ হোসেন

নির্বাচনী গণসংযোগকালে সাংবাদিকদের সাথে কথা বলছেন নীলফামারী-৪ আসনে বিএনপির প্রার্থী অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার - নয়া দিগন্ত

শেখ হাসিনার অধীনে নির্বাচন কোনোভাবেই সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয় বলে দাবি করেছেন নীলফামারী-৪ আসনে বিএনপির প্রার্থী পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। তিনি সোমবার দুপুরে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।

তিনি বলেন, নীলফামারী-৪ আসনসহ সারাদেশে যে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে তাতে দেখা যাচ্ছে যে, সরকার তথা মহাজোটের প্রার্থীর ক্ষেত্রে কোনো আইন নেই যত আইনী বাধা তা কেবল জাতীয় ঐক্যফ্রন্ট তথা ধানের শীষের প্রার্থীর ক্ষেত্রে। তা না হলে সৈয়দপুর লায়ন্স স্কুল ব্যবহার করে দুইদিনব্যাপী আওয়ামী লীগ ও জাতীয় পার্টির যৌথ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হলেও প্রশাসন তথা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা রিটার্নিং অফিসার তথা জেলা প্রশাসক সর্বোপরি নির্বাচন কমিশন কোনো ভ্রুক্ষেপ করছেন না কেন।

তিনি আরো বলেন, সরকারদলীয় প্রার্থী ও নেতাকর্মীরা একাধিক গাড়ি ব্যবহার করলেও কোনো দোষ হয় না আর যদি আমরা দুই-চারটি মোটরসাইকেল নিয়ে ঘুরি, তাহলেই বলা হয় আচরণবিধি লঙ্ঘন করা হচ্ছে।

তিনি সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কি বোঝেন, এখানে কি লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে? এসময় তিনি লাঙ্গল মার্কার একটি হ্যান্ডবিল তুলে ধরে বলেন, দেখুনতো এখানে কয়টি দলীয় প্রধানের ছবি রয়েছে। মার্কা একটি অথচ তাতে দলীয় প্রধান দেখানো হয়েছে এরশাদ ও শেখ হাসিনাকে। এটা কি আচরণবিধি লঙ্ঘন নয়? এরপরও আমাদের পথসভা থেকে বাড়ি ফেরার পথে দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অনেকের বাড়িতে রাতে পুলিশি অভিযান চালানো হচ্ছে। কেন এটাই কি লেভেল প্লেয়িং ফিল্ড?

আমজাদ হোসেন সরকার আরও বলেন, আমরা আগেই জানতাম শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারপরও কেবল দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতেই এ নির্বাচনে অংশ নিয়েছি। এটাকে আমরা চ্যালেঞ্জের মোকাবেলা করার জন্য আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। ইনশা আল্লাহ আগামী ৩০ ডিসেম্বর সৈয়দপুর-কিশোরগঞ্জের মানুষ ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের নির্যাতন, নির্বাচন কমিশনের সরকারমুখী আচরণ ও পুলিশ প্রশাসনের অতিরিক্ত সরকারি আনুগত্যের দাতভাঙ্গা জবাব দিবে।

পথসভায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সহ-সভাপতি শাহিন আক্তার শাহিন, পৌর প্যানেল মেয়র-১ জিয়াউল হক জিয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এরশাদ হোসেন পাপ্পু, সাধারণ সম্পাদক এম এ পারভেজ লিটন, ছাত্রদলের সভাপতি সোহাগ, মহিলা দলের রোজিনা বেগম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন

সকল