১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুর-কিশোরগঞ্জে ধানের শীষে গণজোয়ার

সৈয়দপুর-কিশোরগঞ্জে ধানের শীষে গণজোয়ার - নয়া দিগন্ত

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এ দু’টি উপজেলার হাট-বাজার, গ্রাম-গঞ্জ, হোটেল-রেস্তোঁরা সর্বত্র এখন সরগরম অবস্থা। যেখানেই মানুষের সমাগম হচ্ছে সেখানেই আলোচনার মূখ্য বিষয় নির্বাচন।

আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই আসনের প্রার্থীরা। বিশেষ করে প্রধান দুইটি জোটের প্রার্থীকে নিয়ে আলোচনা বেশ জোরালো। এদের একজন হলেন মহাজোটের প্রার্থী আহসান আদেলুর রহমান আদেল ও জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপির প্রার্থী ও বর্তমানে সৈয়দপুর পৌরসভার মেয়র, সাবেক সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার।

এলাকার ভোটারসহ সর্বস্তরের লোকজনের মাঝে এই দুই প্রার্থীকে নিয়ে চলা নানা আলোচনা-সমালোচনায় প্রাধান্য পাচ্ছে তাদের পরিচিতি ও তৃণমূল পর্যায়ের মানুষের সাথে তাদের সম্পৃক্ততা। এক্ষেত্রে মহাজোট প্রার্থী আদেলকে নিয়ে জনমনে ব্যাপক দ্বিধাদ্বন্দ ও প্রশ্নের জন্ম দিয়েছে। কেননা ইতোপূর্বে আদেলের পিতা ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ড. আসাদুর রহমান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর একদিনের জন্যও এলাকায় আসেননি এবং তার সাথে জনগণের কোনো সম্পৃক্ততা না থাকায় এলাকার কোনো প্রকার উন্নয়ন কর্মকান্ড করা সম্ভব হয়নি।

সমস্যা নিয়ে আলোচনা করা তো দূরের কথা তা তুলে ধরার সুযোগই পায়নি এলাকাবাসী। একইভাবে আদেলের মা মেরিনা রহমান সংরক্ষিত মহিলা সংসদ সদস্য নির্বাচিত হলেও আজ অবধি তার কাছ থেকে এলাকার উন্নয়নের কোনো সহযোগিতা পাওয়া যায়নি। কেননা তারা এ পর্যন্ত নির্বাচনী এলাকায় আসেননি এমনকি তার নিজ বাড়ি কিশোরগঞ্জেও তার দেখা মেলেনি।

এমতাবস্থায় ভোটারদের মাঝে এ নিয়ে বিরূপ প্রতিক্রিয়া কাজ করছে। কেননা আদেলুর রহমানও মূলত: বিদেশে কর্মরত। তাছাড়া আদেল এলাকার সন্তান হলেও কিশোরগঞ্জ-সৈয়দপুরবাসীর মাঝে তার কোনো রাজনৈতিক পরিচিতি নেই। নেই তৃণমূলের কোনো নেতাকর্মীদের সাথে সম্পৃক্ততা।

অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট তথা বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার রাজনৈতিক মাঠে অত্যন্ত পরিচিত মুখ। তিনি একজন তুখোড় রাজনৈতিক ব্যক্তিত্ব। রাজনৈতিক জীবনে তিনি একবার সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান, দুইবার সৈয়দপুর পৌরসভার চেয়ারম্যান, একবার জাতীয় সংসদ সদস্য এবং পরে আরো দুইবার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। একারণে দলীয় নেতাকর্মীসহ সাধারণ ভোটার ও সর্বস্তরের জনগণের সাথে তার জোরালো সম্পৃক্ততা রয়েছে।

এসব নানা কারণে এখন এ আসনের সর্বস্তরের মানুষের মাঝে ধানের শীষ তথা আমজাদ হোসেন সরকারকে নিয়ে উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। প্রতিটি কর্মসূচীতে গণজোয়ারের সৃষ্টি হওয়ায় অনুষ্ঠানগুলো জনসমুদ্রে পরিণত হয়েছে।


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল