১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভোটারদের জাতীয় পরিচয়পত্র জমা নিচ্ছেন বর্তমান এমপি ও আ’লীগ প্রার্থী!

জনসভায় বক্তৃতা করছেন শিবলী সাদিক। - ছবি : সংগৃহীত

ভোটারদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে তাদেরকে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় ভোটাররা। দিনাজপুর-৬ আসনের বর্তমান এমপি ও আওয়ামী লীগ নেতা মো: শিবলী সাদিকের লোকজন জোর করে ভোটারদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা নিচ্ছেন বলে জানা গেছে। এতে ওই এলাকার বাসিন্দারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, দিনাজপুর-৬ নির্বাচনী এলাকার বর্তমান এমপি ও একাদশ সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: শিবলী সাদিক প্রতিদিন বিভিন্ন এলাকার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স চত্বরে প্যান্ডেল নির্মাণ করে মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে বর্ধিত সভা ও মতবিনিময় সভার নামে বড় বড় সমাবেশ করছেন। সমাবেশে বিরোধী দলের নেতাকর্মীদের কিছুতেই মাঠে নামতে দেয়া হবে না বলে তিনি ও তার সঙ্গী নেতাকর্মীরা হুমকি দিচ্ছেন।

এক সমাবেশে এমপি বলেছেন, ‘আপনারা যারা আপনাদের ভোটার আইডি কার্ডের ফটোকপি আমাদের নেতৃবৃন্দের কাছে জমা দেবেন তাদেরকে পুলিশ গ্রেফতার বা হয়রানি করবে না। আর যারা দেবেন না তাদের ব্যাপারে আমাদের কোনো দায় দায়িত্ব নেই।’ খোঁজ নিয়ে জানা যায়, এ ধরনের বক্তব্যের মাধ্যমে জনগণের মধ্যে ভীতিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। অনেকে ভয়ে তাৎণিকভাবে ওই সমাবেশগুলোতে আইডি কার্ডের ফটোকপি জমা দিচ্ছেন।

এ ছাড়া জানা যায়, বর্তমান এমপি উপজেলা ভূমি অফিস অডিটোরিয়ামে ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে মতবিনিময় সভা করেছেন। শিবলী সাদিক চার উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক/শিকিা ও হাইস্কুল এবং কলেজের শিক/শিকিাদের নিয়ে মতবিনিময়ের নামে সমাবেশ করে আসন্ন নির্বাচনে তার পে ভূমিকা রাখার আহবান জানিয়েছেন বলে ক্ষুব্ধ শিক্ষকরা জানিয়েছেন। এতে অনেক শিক-শিকিা বিব্রতবোধ করছেন। কিন্তু তিনি বর্তমান এমপি হওয়ার কারণে কেউ প্রতিবাদ করতে পারছেন না। এভাবে এমপি একের পর এর নির্বাচনী আচরণবিধির পরিপন্থী কাজ করার পরও সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং জেলা রিটার্নিং অফিসার কোনো কার্যকর পদপে গ্রহণ করতে দেখা যায়নি।

এ দিকে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক ধরপাকড় চালাচ্ছে বলে অভিযোগ করেছেন ওই এলাকার বাসিন্দারা। গত ৫ ডিসেম্বর রাত ১টায় জামায়াতে ইসলামীর বিরামপুর পৌরসভার আমির মো: সাখাওয়াত হোসেন বিএসসির বাসা বিরামপুর থানা পুলিশ ঘেরাও করে ব্যাপক তল্লাশি চালায়। অথচ পৌর আমির হাইকোর্ট থেকে আগাম জামিনে রয়েছেন বলে দলটির নেতাকর্মীরা জানিয়েছেন। এভাবে বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলায় থানা পুলিশ প্রতিদিন ও রাতে ধানের শীষ প্রতীকের সমর্থক ও নেতাকর্মীদের বাসাবাড়িতে গ্রেফতার অভিযান ও গ্রেফতারের নামে বাসা-বাড়ির গেটের তালা ভেঙে প্রবেশ করে ব্যাপক তল্লাশি চালাচ্ছে। এসব বাড়িতে থাকা শিশু, মহিলা এমনকি বৃদ্ধকেও বুটের জুতা দিয়ে লাথি মারছে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করছে।

দিনাজপুর-৬ আসনে ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী মো: আনোয়ারুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, এ ধরনের ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। এ ধরনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে যথাযথ কর্তৃপ কার্যকর পদপে গ্রহণ করবে বলে আমরা আশা করি। একইসাথে তিনি পুলিশি গ্রেফতার ও হয়রানি বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপরে প্রতি দাবি জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল