১৯ অক্টোবর ২০১৯

বাতিলের সার্টিফাইড কপি না পেয়ে সিইসির নিকট গোলাম রব্বানীর আবেদন

বাতিলের সার্টিফাইড কপি না পেয়ে সিইসির নিকট গোলাম রব্বানীর আবেদন - সংগৃহীত ছবি

জাতীয় সংসদের আসন-২৩, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মোঃ গোলাম রব্বানীর মনোনয়ন পত্রটি বাছাইয়ের পর তা বাতিল করায় বাতিলের সার্টিফাইড কপির আবেদনের সাড়ে ৮ ঘণ্টা পরও সার্টিফাইড কপি না পেয়ে গোলাম রব্বানী আজ সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধান নির্বাচন কমিশনারের নিকট আইনী প্রতিকার চেয়ে লিখিত আবেদন জানান।

তিনি তার আবেদনে বলেন, “আমি নিম্ন স্বাক্ষরকারী, ২৮ ডিসেম্বর ২০১৮ রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এর নিকট মনোনয়ন পত্র জমা দিতে গেলে তিনি তা গ্রহণ করতে অস্বীকৃতি জানান। বেশ কয়েকটি পত্রিকায় এ সংবাদ প্রকাশিত হয়।

আমি সংক্ষুব্ধ হয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে আমার রিট পিটিশনটি গৃহীত হয় এবং নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসারকে আমার মনোনয়ন পত্র জমা নেয়ার নির্দেশ দেয়া হয়। সরকার আপিল করলে আপিল খারিজ হয়ে যায়। মহামান্য সুপ্রিম কোর্ট ২৪ ঘন্টার মধ্যে আমার মনোনয়ন পত্র গ্রহণের নির্দেশ দেন।

০৫ ডিসেম্বর আমার প্রস্তাবক, সমর্থক ও একজন আইনজীবী মনোনয়ন পত্রটি রিটার্নিং অফিসার এর নিকট জমা দেন। ০৬ ডিসেম্বর ২০১৮ সকাল ১০.০০ টায় আমার মনোনয়ন পত্র বাছাই এর সময় নির্ধারিত হয়। আমার প্রস্তাবক, সমর্থক ও একজন আইনজীবী সেখানে উপস্থিত হন। বাছাই এর পর রিটার্নিং অফিসার আমার মনোনয়ন পত্রটি বাতিল করেন। 

মহামান্য আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী রিটার্নিং অফিসারের আদেশের ২৪ ঘন্টার মধ্যে নির্বাচন কমিশনে আপিলের জন্য বলা হয়েছে। আমার আবেদন পত্র বাতিল করার পরপরই ৬ ডিসেম্বর ২০১৮  আমার নিয়োজিত আইনজীবী আমার পক্ষ থেকে রিটার্নিং অফিসারের আদেশের সর্টিফাইড কপির জন্য আবেদন করেন। কিন্তু সন্ধ্যা ৬.১৫ টা পর্যন্ত আমাকে সার্টিফাইড কপি সরবরাহ করা হয়নি।

রিটার্নিং অফিসারের এই দায়িত্বহীন ভূমিকার কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে আপিল আবেদন পেশ করতে না পারার আশংকা দেখা দিয়েছে। আমি যেন যথাসময়ে নির্বাচন কমিশনে আপিল দায়ের করতে না পারি এবং ক্ষতিগ্রস্থ হই সেজন্য  রিটার্নিং অফিসার ইচ্ছাকৃতভাবে টালবাহানা করে সময়ক্ষেপন করেন। আমাকে যথাসময়ে আপিল করতে না দেয়ার ষড়যন্ত্র করে রিটার্নিং অফিসার আইন, সংবিধান ও নির্বাচন কমিশনের বিধি লংঘন করেছেন। সেইসাথে তিনি সর্বেোচ্চ আদালতের আদেশ লংঘন করে আদালত অবমাননা করেছেন। 

আপনার নিকট রিটার্নিং অফিসারের এই ভূমিকার বিরুদ্ধে আমি আইনী প্রতিকার প্রার্থনা করছি।” 


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa