২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে জিয়া উদ্দিন বাবলুকে অবাঞ্ছিত ঘোষণা : স্ত্রীর গাড়ি বহরে হামলা

-

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিয়া উদ্দিন বাবলুকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছে স্থানীয় জাতীয় পার্টি। রোববার মনোনয়ন পত্র বাছাই প্রক্রিয়া শেষে ডিসি অফিস থেকে বের হয়ে যাওয়ার পর তার স্ত্রী গাড়ি বহরে দুইবার হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জাতীয় পার্টির নেতাকর্মীরা। এতে ৩ জন আহত হয়েছে। কেড়ে নেয়া হয়েছে বাবলুর স্ত্রী টুম্পার ব্যাগ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার যাছাইবাছাই প্রক্রিয়ার শেষ দিনে খুব সকালে গাড়ি বহর নিয়ে ডিসি অফিসে অবস্থান নেন জিয়া উদ্দিন বাবলুর স্ত্রী টুম্পার নেতৃত্বে ২০/৩০ জন নেতাকর্মী। বেলা পৌনে ২ টার দিকে টুম্পা নেতাকর্মীদের নিয়ে ডিসি অফিস থেকে বের হয়ে গাড়িতে উঠা মাত্রই সেখানে উপস্থিত জাতীয় পার্টির নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এসময় টুম্পাসহ অন্যদের বহনকারী ৩ টি গাড়ি ডিসি অফিসের পেছনের রাস্তা হয়ে রাধাবল্লভের দিকে এগুতে থাকে। এরই মধ্যে ডিসি অফিসের পেছনের সড়কে অবস্থান নেয়া জাতীয় পার্টির নেতাকর্মীরা রাইফেল ক্লাবের সামনে টুম্পার গাড়ি আটকে দেয়। এসময় টুম্পার কাছে থাকা ব্যাগ ছিনিয়ে নেয়া হয়। পুলিশের উপস্থিতিতে গাড়ি বহর দ্রুত সেখান থেকে বের হয়ে রক্ষা পায়।

এদিকে এ ঘটনার আধা ঘন্টা পর গাড়ি বহর মেডিক্যাল পূর্বগেট হয়ে হাজিপাড়া মোড়ে ঢোকামাত্রই সেখানে আগে থেকে অবস্থান নেয়া নেতাকর্মীরা গাড়ি থামিয়ে বাবলুর সমর্থকদের নামাতে থাকে। এসময় ৩ জনকে বেধড়ক পিটুনি দেয় তারা। এক পর্যায়ে বিপুল পরিমান পুলিশ সেখানে উপস্থিত হয়ে গাড়ি ৩ টিকে উদ্ধার করে। গুরুতর আহত জিয়া উদ্দিন বাবলুর সমর্থক রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকার কামরুজ্জামান পরাগকে(৩৭) উদ্ধার করে পুলিশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। তাকে হাসপাতালের ১৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

রংপুর মেট্রোপলিন কোতয়ালী থানার ওসি তদন্ত মোখতারুল ইসলাম জানান, নগরীর হাজিপাড়ায় বাবলুর সমর্থকদের সাথে স্থানীয় সমর্থকদের কথাকাটাকাটির এক পর্যায়ে হামলার ঘটনা ঘটে। খবর পাওয়ার সাথে সাথেই আমরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন পরিস্থিতি শান্ত।

এ ব্যপারে রংপুর মহানগর জাতীয় পার্টির সেক্রেটারি এসএম ইয়াসির জানান, এরশাদ স্যারের নির্দেশ অমান্য করে মনোনয়নপত্র চুরি করে জিয়া উদ্দিন বাবলু তারাগঞ্জে মনোনয়ন পত্র দাখিল করেছে। এতে নেতাকর্মীরা তাকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছে। আমরা রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, মহানগর জাতীয় পার্টির সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ডিসি ও রিটার্নিং কর্মকর্তাকে আপত্তি জানিয়ে বলেছি, ওই আসনে লাঙ্গল তথা এরশাদ স্যারের প্রার্থী আসাদুজ্জামান চৌধুরী সাবলু। জিয়া উদ্দিন বাবলু মনোনয়নপত্র চুরি করে দাখিল করেছে। সুতরাং তার মনোনয়ন পত্র বাতিল করা হোক বলে আমরা রিটার্নিং কর্মকর্তাকে জানিয়ে দিয়েছি।

তিনি আরো বলেন, তবুও বাবলুর স্ত্রী গোপনীয়তার সাথে রোববার সকালে ডিসি অফিসে প্রবেশ করে। বের হয়ে যাওয়ার সময় তার ওপর হামলা হয়েছে বলে শুনেছি। কিন্তু ওই হামলার সাথে জাতীয় পার্টির নেতাকর্মীরা জড়িত নন।

জাতীয় পার্টি রংপুর জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক জানান, জিয়া উদ্দিন বাবুল দলীয় প্রধানের নির্দেশ অমান্য করে মনোনয়ন চুরি করে সাবমিট করেছে। যা রংপুরের জাতীয় পার্টির কোন নেতাকর্মী মানবে না। হাজার হাজার নেতাকর্মীদের মনে দুঃখ দিয়ে কেউ দল ধ্বংস করার পাঁয়তারা করলে তা আমরা কোনভাবেই মেনে নিবো না। তবে তিনিও বলেন, বাবলুর স্ত্রীর গাড়ি বহরে হামলার বিষয়টি আমি জানি না।

বদরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি আসাদুজ্জামান চৌধুরী সাবলু জানান, (এরশাদ) স্যার আমাকে মনোনয়ন দিয়েছেন। তারপরেও মনোনয়ন চুরি করে জিয়া উদ্দিন বাবলু জমা দিয়েছেন। তাকে বদরগঞ্জ-তারাগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেছে নেতাকর্মীরা। তার বিরুদ্ধে ঝুাড়– মিছিল, মানববন্ধন, সাংবাদিক সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে নেতাকর্মীরা। এই আসনের মানুষ এবং জাতীয় পার্টির নেতাকর্মীরা বাবলুকে কোনভাবেই দেখতে চান না।

গত ২৮ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশ অমান্য করে ‘চুরি করা মনোনয়নপত্র’ দাখিল করতে আসার অভিযোগে দলের প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন বাবলুকে প্রতিহত করতে দিনভর রংপুর ডিসি অফিস, তারাগঞ্জ-বদরগঞ্জ, কিশোরগঞ্জ-সৈয়দপুর ইউএনও অফিসে অবস্থান নেয় জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। এরই মধ্যে বিকেল সাড়ে চার দিকে তার স্ত্রী ট্রম্পা গাড়ি নিয়ে রংপুর ডিসি অফিসের সামনে আসলে অবস্থা বেগতিক দেখে পালিয়ে যায়। পরে ৫টার কয়েক মিনিট আগে বাবলুর চার সমর্থক গাড়ি থেকে নেমে দৌড়ে গিয়ে মনোনয়ন পত্র জমা দিতে থাকলে দুইজনকে আটক মারপিট করে জাতীয় পার্টি নেতাকর্মীরা। আর দুইজন পালিয়ে যান। এসময় গাড়িও ভাংচুর করা হয়।


আরো সংবাদ



premium cement