১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুরের ৬টি আসনে ৬৮ জন  প্রার্থীর মনোনয়ন দাখিল

রংপুরের ৬টি আসনে ৬৮ জন  প্রার্থীর মনোনয়ন দাখিল - ছবি: নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে রংপুরের সংসদীয় ৬টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়ন দাখিল করছেন। বুধবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে উত্সবের আমেজে মনোনয়নপত্র দাখিল করেন বিভিন্ন দলের প্রার্থীরা।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে পাওয়া তথ্য মতে শেষ দিন পর্যন্ত পর্যন্ত রংপুর জেলার ৬টি সংসদীয় আসন মোট ৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে রংপুর-১ আসনে ১০ জন, রংপুর-২ আসনে ১৩, রংপুর-৩ আসনে ১২, রংপুর-৪ আসনে ৯, রংপুর-৫ আসনে ১০ এবং রংপুর-৬ আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে রংপুরের হেভিওয়েট দুটি আসন রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) এ জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি ও বর্তমান এমপি হুসেইন মুহম্মদ এরশাদ ও রংপুর-৬ (পীরগঞ্জ) এ আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পীকার ও বর্তমান এমপি ড. শিরীন শারমিন চৌধুরী রয়েছেন।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য মতে মনোনয়ন দাখিলকারীরা হলেন, রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যহতি নেয়া আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, বিএনপি থেকে রইচ আহম্মেদ, মোকাররক হোসেন সুজন, ওয়াহেদুজ্জামান মাবু, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোক্তার হোসেন, নাগরিক ঐক্যের শাহ্ মোঃ রহমতুল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির ইশা মোহাম্মদ সবুজ, স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক, আলমগীর হোসেন।

রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে বর্তমান এমপি আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু, জিয়া উদ্দিন বাবলু, বিএনপি থেকে মোহাম্মদ আলী সরকার, মাহফুজ উন নবী ডন, স্বতন্ত্র প্রার্থী আনিছুর রহমান মন্ডল, জাসদ প্রার্থী কুমারেশ চন্দ্র রায়, ইসলামী আন্দোলনের মোঃ আশরাফ আলী, বিকল্পধারার হারুন অর রশিদ, জাকের পার্টির আশরাফ উজ্জামান।

রংপুর-৩ (সদর ও সিটি) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি ও বর্তমান এমপি হুসেইন মুহম্মদ এরশাদ, বিএনপি থেকে মোজাফফর হোসেন, রিতা রহমান, জাসদ থেকে সাখাওয়াত রাঙ্গা, প্রগতিশীল ডেমোক্রেটিভ পার্টি থেকে সাব্বির আহম্মেদ, ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, বাসদের আনোয়ার হোসেন বাবলু, জাকের পার্টির আলমগীর হোসেন আলম, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল, ন্যাশনাল পিপলস পার্টির ছামসুল হক, স্বতন্ত্র প্রার্থী ফুলু সরকার, নাজমুল হক।

রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি টিপু মুনসি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল, বিএনপির এমদাদুল হক ভরসা, আমিনুল ইসলাম রাঙ্গা, আফছার আলী, বাসদের আব্দুস সাদেক মিয়া, ইসলামী আন্দোলনের মাওলানা বদিউজ্জামান মনোনয়ন দাখিল করেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও বর্তমান এমপি এইচএন আশিকুর রহমান, জাতীয় পার্টির এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, বিএনপি থেকে শাহ্ সোলায়মান আলম ফকির, ডা. মমতাজ হোসেন, জাকের পার্টির শামীম মিয়া, বাসদের মমিনুল ইসলাম, ইসলামী আন্দোলনের শফিকুল ইসলাম ভোলা মন্ডল, নাগরিক ঐক্যের মোফাকখারুল ইসলাম নবাব, স্বতন্ত্র আব্দুল হালিম মন্ডল, মওদুদা আকতার দিনা মনোনয়নপত্র দাখিল করেন।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পীকার ও বর্তমান এমপি ড. শিরীন শারমিন চৌধুরী, বিএনপি থেকে সাইফুল ইসলাম, খলিলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির হুমায়ুন এজাজ লেবিন, সিপিবি’র অধ্যাপক কামরুজ্জামান, ইসলামী আন্দোলনের মাওলানা বেলাল হোসেন, বিএনএফ থেকে এবিএম মাসুদ সরকার মজনু মনোনয়নপত্র দাখিল করেন।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল