২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধানের শীষের দিনাজপুর-৩ আসন পুনরুদ্ধার করতে চান মোফাজ্জল হোসেন

-

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দল মনোনীত প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৩ (সদর) আসন পুনরুদ্ধার করতে চান সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল। এ আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপি থেকে মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিয়েছেন তিনি।

দল মনোনয়ন দিলে হারানো এ আসনটি পুনরুদ্ধার করতে পারবেন বলে আশাবাদী দুলাল। তিনি জানান, দীর্ঘদিন ধরে এই এলাকার জনগণের সুখে-দুঃখে পাশে থেকে জনকল্যাণমুখী কাজ করে যাচ্ছেন। এ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে দান-অনুদানের হাত বাড়িয়েছেন তিনি।

নিজেকে জিয়া পরিবারের অকৃত্রিম শুভানুধ্যায়ী বলে উল্লেখ করেন দুলাল। তিনি মনে করেন, এলাকাবাসীর পাশে থেকে তাদের মন জয় করতে পারলে তারা নিজেদের জন্য সঠিক প্রতিনিধি বাছাই করে নেবেন।

বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত দিনাজপুর সদর আসনে ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের প্রার্থী ইকবালুর রহিম সংসদ সদস্য হিসেবে প্রতিনিধিত্ব করে আসছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি বিতর্কিত সংসদ নির্বাচনের পর তিনি জাতীয় সংসদের হুইপ হন।

এই নির্বাচনী এলাকার ভোটাররা পুরনো ঐতিহ্য আবার ফিরিয়ে আনতে চান। তারা আবার সেই চিরচেনা ধানের শীষ প্রতীকে ভোট দিতে চান। তাদের অনেকেই বলেন, তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন সৎ কর্মবীর ও নতুন উদ্যমী ব্যক্তিত্ব চান। অ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল হতে পারেন তেমন একজন ব্যক্তি।

দুলাল জানান, দীর্ঘদিন থেকে জেলার বিভিন্ন উপজেলাসহ এ এলাকার উন্নয়নে গরিব, অসহায় লোকদের চিকিৎসাসেবা, নগদ অর্থ, শাড়ি-লুঙ্গি, ঢেউটিন, টিউবওয়েল বিতরণ কাজ করে আসছেন। জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে এ কাজকে তিনি আরো এগিয়ে নিতে চান।

উল্লেখ্য, অ্যাডভোকেট দুলাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেছেন। দিনাজপুর কেবিএম কলেজ ছাত্রসংসদের ১৯৮২-৮৩ সেশনে ভিপি, ১৯৯৩-৯৭ পর্যন্ত কোতয়ালী থানা যুবদল সভাপতি, ২০০৬-২০০৯ পর্যন্ত জেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্বে আছেন। তিনি সদর উপজেলা চেয়ারম্যানসহ ৬নং আউলিয়াপুর ইউনিয়ন পরিষদে দু’বার চেয়ারম্যান নির্বাচিত হন।


আরো সংবাদ



premium cement