২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে প্রতি আসনের জন্য লড়বে ৫৪ জন

ভর্তি পরীক্ষা ২ থেকে ৬ ডিসেম্বর
-

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তিযুদ্ধে প্রতি আসনের জন্য লড়াই করবেন ৫৪ জন করে শিক্ষার্থী।

আগামী ২ থেকে ৬ ডিসেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের কর্মকর্তা আরিফুল ইসলাম নয়া দিগন্তকে জানান, বিশ্ববিদ্যালয়ের এ বছর স্নাতক প্রথম বর্ষে ১ হাজার ১৮৫টি আসনে ভর্তির জন্য মোট ৭০ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতিটি আসনের জন্য লড়বে ৫৪ জন শিক্ষার্থী। এরমধ্যে কলা অনুষদভুক্ত এ ইউনিটে ১৯৫টি সাধারণ আসনের বিপরীতে ১৮ হাজার ২৭০টি, সামাজিক বিজ্ঞান অনুষদঅভুক্ত ব ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ১৯ হাজার ৮১১ জন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত সি ইউনিটে ২৪৫টি আসনের বিপরীতে ৮ হাজার ১২৩টি, বিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটে ২৮০টি আসনের বিপরীতে ৮ হাজার ৯০১টি, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ই ইউনিটে ১০০ টি আসনের বিপরীতে ৬ হাজার ৯৬৬টি এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত এফ ইউনিটে ১২০টি আসনের বিপরীতে ৮ হাজার ৫৯৬টি আবেদন জমা পড়েছে।

গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৮ নভেম্বর রাত ১১টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়। আগামী ২ থেকে ৬ ডিসেম্বর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িনৎঁৎ.ধপ.নফ) থেকে জানা যাবে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল