২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দিনাজপুর-৪ আসনে মনোনয়নযুদ্ধে ১৬ জন

দিনাজপুর-৪ আসনে প্রার্থী হতে চান ১৬ জন - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে কেন্দ্র করে জমে উঠেছে প্রার্থীদের দৌড়ঝাঁপ। এ আসনে ১৬ জন প্রার্থী মনোনায়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, সাবেক হুইপ মিজানুর রহমান মানু, ঢাকা ল্যাব এইড হাসপাতালের অর্থোপেডিক বিভাগের চিফ কনসালটেন্ট ও চিরিরবন্দর আমেনা বাকী রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ডা. এম আমজাদ হোসেন, দিনাজপুর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: তারিকুল ইসলাম তারিক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাড. হাজী মো: সাইফুল ইসলাম, কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য ও জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিবসহ মোট ছয়জন আওয়ামী লীগ প্রার্থী মনোনায়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।

অপরদিকে সাবেক সংসদ সদস্য আলহাজ¦ আখতারুজ্জামান মিয়া, হাফিজুর রহমান, জামায়াতের সাবেক উপজেলা আমীর ও উপজেলা চেয়্যারম্যান আফতাব উদ্দিন মোল্লা, জাগপা’র আশরাফ আলী খান, আব্বাস আরেফিনসহ মোট পাঁচজন মনোনায়ন সংগ্রহের দৌড়ঝাঁপে রয়েছেন।

জাতীয় পার্টির খানসামা উপজেলা আহবায়ক কমিটির সদস্য সচিব আ: আলিম হাওলাদার ও জাতীয় পার্টির সাবেক ছাত্রনেতা ও খানসামা উপজেলা সভাপতি মোনাজাত চৌধুরীসহ মোট দুইজন প্রার্থী হিসেবে রয়েছেন।

বাম দলগুলোর মধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি থেকে অ্যাড. রিয়াজুল ইসলাম রাজু, বাসদের খানসামা উপজেলার মার্কসবাদী কমিটির সদস্য অ্যাড. সাজেদুল আলম চৌধুরী, জাসদ থেকে অ্যাড. লিয়াকত আলী মনোনায়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

এ আসনটি বিভিন্ন দল স্ব-স্ব^ দলের ঘাঁটি হিসেবে ঘোষণা করে থাকলেও জয়ী কোন দল হবে তা বিভিন্ন দলের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা এখনো স্পষ্ট ধারণা দিতে পারেননি।

শীতের ঠান্ডায় আসনটিতে নির্বাচনী হাওয়া বইতে শুরু হয়েছে। চাঙ্গা হতে শুরু হয়েছে বিভিন্ন দলের নেতাকর্মীদের নির্বাচনী প্রচারণা। এ সময় শীতের ঠান্ডার আমেজে চায়ের দোকানগুলোতে সাধারণ ভোটাররা নির্বাচনকে ঘিরে কোন দলের কে মনোনায়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন সে সম্পর্কে বিভিন্ন খোঁজ-খবর নেয়া শুরু করেছেন। নিবার্চন নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়েছে জনগণের খোলা মঞ্চে। বিভিন্ন নেতারাকর্মীরা মাঠ গরম ধরে রাখতে তৃণমূল নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

২০ দলীয় জোটের বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা দাবি করছেন এ আসন তাদের শক্ত ঘাঁটি। জামায়াত নেতাকর্মীরা আভাস দিয়েছেন সাবেক আমির ও উপজেলা চেয়্যারম্যান আফতাব উদ্দিন মোল্লাই পারেন এ আসনটি উদ্ধার করতে।

জাতীয় পার্টির উপজেলা সভাপতি প্রার্থী মোনাজাত উদ্দিন চৌধুরী মাঠ পর্যায়ে ২০ হাজার যুবকের কর্মসংস্থানের লক্ষে লাঙ্গল প্রতীক পেতে চান।

অপরদিকে ১৪ দলীয় জোটের নেতা আওয়ামী লীগের খানসামা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিউল আযম চৌধুরী লায়ন দাবি করে বলেন, এ আসনটি আওয়ামী লীগের ঘাঁটি ছিল, থাকবে। এ আসনটি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর ঘাঁটি বলেও তিনি দাবি করেন।

আওয়ামী লীগের সাবেক হুইপ মিজানুর রহমান মানু ও নতুন মুখ ডা: এম আমজাদ হোসেন, অ্যাড. হাজী মো: সাইফুল ইসলাম, মো: তারিকুল ইসলাম তারিক, আহসান হাবিব স্ব-স্ব অবস্থান থেকে বলছেন, তারা মনোনায়নের টিকিট পেলে শতভাগ জয়ী হবেন। তারা এর নিশ্চয়তাও দিচ্ছেন। মনোনায়ন না পেলে দলের স্বার্থে কাজ করে যাবেন।

তবে বিভিন্ন সূত্রে এ আভাস পাওয়া যাচ্ছে যে, এ আসনে ১৪ দলীয় মহাজোটের আওয়ামী লীগ ও ২০ দলীয় জোটের বিএনপির মধ্যে ভোটে মহাযুদ্ধ সংঘটিত হতে পারে।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল