১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রাথমিক সমাপনী পরীক্ষা দিতে পারেনি ৩ শিক্ষার্থী

প্রাথমিক সমাপনী পরীক্ষা দিতে পারেনি ৩ শিক্ষার্থী - নয়া দিগন্ত।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের গাফলতির কারণে প্রবেশ পত্র না আসায় চলতি প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি ৩ শিক্ষার্থী। পরীক্ষা বঞ্চিত শিক্ষার্থীরা হল উপজেলার কুমারপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে রিয়াজুল ইসলাম পলাশ, রোল-২৩, একই গ্রামের গনেশ চন্দ্রের মেয়ে শিমু, রোল-১২ এবং রতন চন্দ্রের মেয়ে পল্লবী, রোল-২৭। তারা উপজেলার চন্দ্রখানা সরকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর নিয়মিত শিক্ষার্থী।

রবিবার ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট) কেন্দ্রে তাদের পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু শনিবার ওই শিক্ষার্থীদের অভিভাবকরা জানতে পারেন তাদের সন্তানদের প্রবেশ পত্র আসেনি। সারা বছর পড়াশোনা করে প্রস্তুতি নিলেও শেষ মুহুর্তে পরীক্ষায় অংশ নিতে না পারায় সন্তানদের ভবিষ্যত নিয়ে শংকিত হয়ে পড়েছেন অভিভাবকরা।

পরীক্ষা বঞ্চিত শিক্ষার্থী রিয়াজুল ইসলাম পলাশের মা পলি বেগম বলেন, পরীক্ষা দেয়ার জন্য আমার ছেলে ফরম পূরণ করেছে। পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে স্কুল থেকে তাকে একটি বোর্ডও দেয়া হয়েছে। কিন্তু পরীক্ষার আগের দিন জানতে পারলাম তার প্রবেশপত্র আসেনি। এটা প্রধান শিক্ষকের অবহেলার কারণে হয়েছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

প্রধান শিক্ষক আফরোজা বেগম প্রিয়া জানান, তার প্রতিষ্ঠান থেকে ২৭ জন শিক্ষার্থী চলতি পিইসিই পরীক্ষায় অংশ নিচ্ছে। ওই ৩ শিক্ষার্থীর অভিভাবকরা তাদের নাম পাঠাতে নিষেধ করায় তাদের নাম পাঠানো হয়নি। ফলে তাদের প্রবেশ পত্র আসেনি।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার রাশেদুল হক মন্ডল জানান, প্রধান শিক্ষকের গাফলতির কারণে শিক্ষার্থী পরীক্ষা দিতে না পারলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement