২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউ জেএমবির রংপুর কমান্ডারসহ ২ উগ্রপন্থী গ্রেফতার

নিউ জেএমবির রংপুর কমান্ডারসহ ২ উগ্রপন্থী গ্রেফতার। - নয়া দিগন্ত

গুলি লোডেড পিস্তলসহ নিউ জেএমবি’র রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন এবং সদস্য রিয়াজুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। এসময় ৩ টি পিস্তল, ৩২ রাউন্ডগুলি উদ্ধার করা হয়। বুধবার দিবাগত রাতে দিনাজপুরের কোতয়ালী থানার মুন্সিপাড়া থেকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১৩ এর কামন্ডার অতিরিক্ত ডিআইজি মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএম জানান, আমার নেতৃত্বে র‌্যাবের জঙ্গি সেলের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দিবাগত মধ্যরাতে দিনাজপুরের কোতয়ালী থানার এলাকার রেলকলোনী থেকে রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেনকে (৩২) পিস্তলে গুলি লোডেড অবস্থায় গ্রেফতার করা হয়। এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তি রানীগঞ্জ গুড়িয়াপাড়া এলাকা থেকে আরেক নিউ জেএমি সদস্য রিয়াজুল ইসলামকে(৩০) গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৩০ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ বই উদ্ধার করা হয়।

র‌্যাব কমান্ডার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে ৮/৯ বছর থেকে গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে নাশকতা পরিকল্পনা করেছিল। এছাড়াও তারা উগ্রপন্থী সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা আদায় এবং সংগ্রহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে তারা লিপ্ত থাকার কথা স্বীকার করেছে। তাদের রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় একাধিক নাশকতার পরিকল্পনা ছিল।  গ্রেফতারকৃত উগ্রপন্থীদের বিরুদ্ধে অস্ত্র, সন্ত্রাস বিরোধী ও বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement