১১ ডিসেম্বর ২০১৮

সড়ক দুর্ঘটনায় রংপুর বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী নিহত

-

দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগ দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন রংপুর বিভাগের অতিরিক্তি প্রধান প্রকৌশলী (এলজিইডি) আফজাল হোসেন (৫৯)। বৃহস্পতিবার সকাল ১০ টায় দিনাজপুর-ঢাকা মহাসড়কের উচিতপুর নাম স্থানে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহত অতিরিক্ত প্রধান প্রকৌশলী নওগাঁ জেলার রানীনগর উপজেলার রাতোয়া গ্রামের মৃত আহম্মেদ হোসেনের ছেলে। তিনি দ্বিতীয় স্ত্রীর সাথে রংপুর জেলার পলাশবাড়ী উপজেলা সদরে বসবাস করতেন। তার ২ স্ত্রী, তিন মেয়ে ও দুই ছেলে রয়েছে।

ফুলবাড়ী থাানার ওসি শেখ নাসিম হাবিব ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রকৌশলী আফজাল হোসেন তার অফিসের ব্যবহৃত (ঢাকা মেট্রো-ঘ-১৫-১৮৪০) গাড়ী যোগে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় যাওয়ার পথে ফুলবাড়ীর অদূরে উচিতপুর নামক স্থানে বিপরিত দিক থেকে আসা একটি ট্রাককে সাইট দিতে গিয়ে, প্রকৌশলীকে বহনকারী জিপটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লাগে। এই ঘঁটনায় জিপটি দুমড়ে-মুছড়ে গিয়ে জিবের ভিতরে থাকা প্রকৌশলী আফজাল হোসেন ও জিপটির চালক হাফিজুর রহমান চাপা পড়েন।

ঘটনাস্থল থেকে ফুলবাড়ী ফায়ার সার্ভিস ষ্টেশনের উদ্ধার কর্মীরা প্রকৌশলী আফজাল হোসেন ও জিপটির চালককে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসীক মেডিকেল অফিসার ডাক্তার সঞ্জয় কুমার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরুল ইসলাম প্রকৌশলী আফজাল হোসেনকে মৃত বলে ঘোষণা করেন। জিপটির চালক হাফিজুর রহমান গুরুতর আহত হওয়ায় তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন।

দিনাজপুর অঞ্চল তত্ত্বাবাধয়ক প্রকৌশলী আব্দুল মালেক সরকার বলেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগ দেয়ার জন্য দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় যাচ্ছিলেন, পথিমধ্যে তিনি এই সড়ক দুর্ঘটনার শিকার হন। এ ঘটনায় দিনাজপুর ও রংপুর অঞ্চলের প্রকৌশল বিভাগসহ সরকারী সকল বিভাগে শোকের মাতম পড়েছে।

এদিকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন এর মৃতদেহ ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে এমন খবর পেয়ে রংপুর বিভাগীয় প্রধান প্রকৌশলীর কার্য্যালয় এর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এ সময় ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, পৌর মেয়র মুরতুজা সরকার মানিক, উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী, উপজেলা (এলজিইডি) প্রকৌশলী শাহিদুজ্জামান ও উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ