২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রায়ের প্রতিবাদে রংপুর বিএনপির বিক্ষোভ

-

রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কারমাইকেল কলেজের সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু বলেছেন, সরকার বিএনপির জনসমর্থনে ভীত হয়ে আদালতের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ শীর্ষ নেতৃবৃন্দকে ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় ফাঁসি ও যাবজ্জীবনের রায় দিয়ে জনতার দৃষ্টি অন্যদিকে ফেরাতে চাইছে। জনরোষ ঠেকাতে চাইছে। এর মাধ্যমে সরকার একতরফা আরেকটি ভোটারবিহীন নির্বাচনের পথ সুগম করতে চায়। কিন্তু বাংলার জনগণ তা মেনে নিবে না।

বুধবার দুপুরে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ের প্রধান ফটকের নিচে রায় পরবর্তী বিক্ষোভ সমাবেশে একথা বলেন।

মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, জেলা সেক্রেটারি রইচ আহমেদ, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সেক্রেটারি সামসুল হক ঝন্টু, মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডন, সেক্রেটারি লিটন পারভেজ, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান, সেক্রেটারি জাকারিয়া ইসলাম জিম, জেলা সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সেক্রেটারি শরীফ নওয়াজ জোহা প্রমুখ।

এর আগে সকাল থেকেই নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়। রায় ঘোষণার পর কার্যালয়ে বিএনপি নেতারা রুদ্ধদ্বার বৈঠক করে একটি মিছিল নিয়ে নগরীর মূল সড়কে উঠতে চাইলে তাতে বাধা দেয় পুলিশ। পরে প্রধান ফটকের সামনেই সমাবেশ করে নেতাকর্মীরা।

এদিকে রায় উপলক্ষে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোতয়ালী থানার ওসি তদন্ত মোখতারুল আলম জানান, রায়কে ঘিরে কেউ কোনো অরাজকতার চেষ্টা করলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে। এজন্য নগরীর সব জায়গাতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement