২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রধান দু’টি রাজনৈতিক জোট নিয়ে যা বললেন চরমোনাইর পীর

-

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেন, প্রধান দু’টি রাজনৈতিক জোট নির্বাচনকে সামনে রেখে মুখোমুখি অবস্থানে থেকে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। দেশের প্রায় সব রাজনৈতিক দল এবং নাগরিক সমাজের প্রতিনিধিগণ সরকারী দলের প্রতি সঙ্কট সমাধানের উদ্যোগ গ্রহণের কথা বললেও সরকার কোন উদ্যোগ নেয়নি। গত ১০ বছরে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি। নির্বাচন কমিশন এবং প্রশাসন কেউই নিরপেক্ষ ভূমিকা পালন করছে না। কিন্তু আগামীতে মানুষ তামাশা ও প্রহসনের নির্বাচন মানবে না। এই অবৈধ সংসদ বহাল রেখে কোন নির্বাচন দেশবাসী মেনে নেবে না। সংসদ ভেঙ্গে ৯০ দিনের মধ্যে একটি দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন চায় দেশবাসী।

তিনি মঙ্গলবার বিকালে স্থানীয় শাপলা চত্তরে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ পীরগাছা উপজেলা শাখার ডাকে এক জনসভায় এসব কথা বলেন। মাওলানা হেলাল উদ্দিনের সভাপত্তিতে বক্তব্য রাখেন রংপুর জেলা সভাপতি এটিএম গোলাম মোস্তফা, নগর সভাপতি আব্দুর রহমান কাসেমী, জেলা সেক্রেটারী মাহমুদুর রহমান রশিদ, নগর সেক্রেটারী আব্দুর রহমান ফারুকী, জেলা সাংগঠনিক সম্পাদক মাও: আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনন জেলা সভাপতি মোঃ তাহের আলী, নগর সভাপতি শামসুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মাওঃ আমিনুল ইসলাম, নগর সভাপতি মাওঃ এরশাদুল হক ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি রিয়াদুল ইনসলাম, নগর সভাপতি হাবিবুর রহমান, মোঃ বায়োজিদ বোস্তামি প্রমুখ। এসময় তিনি একাদশ জাতীয় সংনসদ নির্বাচনে রংপুরের সবকয়টি আসনের প্রার্থীদেরকে পরিচয় করে দেন।

 

আরো দেখুন : নির্দলীয় সরকারের অধীনেই নির্বাচন হতে হবে : চরমোনাই পীর
মো: আল আমিন কিশোরগঞ্জ, ১১ জুলাই ২০১৮

চরমোনাইর পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, এ দেশে নির্বাচন হতে হলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই হতে হবে। নির্দলীয় সরকারের অধীন ছাড়া এ দেশে যতো নির্বাচন হয়েছে সবগুলোই প্রশ্নবিদ্ধ ছিল। তাই আমাদের দাবি নির্দলীয় নিরপেক্ষ সুন্দর পরিবেশে জাতীয় নির্বাচনের। যদি এ দাবি না মানা হয় তবে আমরা আলোচনা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবো সামনের জাতীয় নির্বাচনে অংশগ্রহন করবো কি না। তিনি বলেন, এ সরকারের অধীনে কেমন নির্বাচন হয় দেশবাসী দেখেছে। বিগত তিন সিটি নির্বাচনে ভোট কারচুপি হয়েছে, জাল ভোটের মহড়া হয়েছে।
এ সরকারের অধীনে দেশের মানুষ নিরাপদ নয় দাবি করে তিনি বলেন, দেশে এখন পুলিশি রাজত্ব চলছে। গুম-খুন-ক্রসফায়ারের দেশ এখন এটা। সরকার ও প্রশাসন লুটপাট-ঘুষ-দুর্নীতিতে নিমজ্জিত। এসবের বিরুদ্ধে জাতীয় ঐক্যের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, অন্যায় অবিচারের বিরুদ্ধে কথা বলা ইসলামের অন্যতম নীতি। আর ইসলামী নীতি-আদর্শ বাস্তবায়নের জন্যই আমরা রাজনীতির মাঠে আছি। এ নীতি আদর্শের প্রতি যারা একমত থাকবে তাদের সাথে আমাদের সম্পর্ক থাকবে এবং ভবিষ্যতে জোটও হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কাছে বিভিন্ন জায়গা থেকে জোটে যাবার প্রস্তাব আসছে। তখন আমরা ইসলামের স্বার্থ আগে রেখে ওদের সাথে কথা বলছি। এতে একমত হলেই আমাদের সাথে জোট হবে ইনশাআল্লাহ। 
চলমান কোটা আন্দোলন প্রসঙ্গে সৈয়দ রেজাউল করীম বলেন, ‘ছাত্রদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী ওয়াদা করেছেন কোটা রাখবেন না। আমি বলবো তাঁর কথা তিনি বাস্তবায়ন করবেন এটাই বাস্তবতা। কিন্তু এখন কোটা আন্দোলনকারীদের ওপর নানাভাবে জুলুম নির্যাতন করা হচ্ছে। রিমান্ডে নিয়ে মারপিট করা হচ্ছে। এটা সর্র্ম্পূণ অযৌক্তিক, অনৈতিক এবং অন্যায়। অত্যাচারি কোনো সরকারই টিকে থাকতে পারে না।’
গত মঙ্গলবার (১০ জুলাই) রাতে কিশোরগঞ্জের করিমগঞ্জে উপজেলা মুজাহিদ কমিটি আয়োজিত ‘ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেয়ার আগে নয়াদিগন্তকে তিনি এসব কথা বলেন। 
পরে করিমগঞ্জ মডেল পাইলট উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত ওয়াজ মাহফিলে রাত ১০টায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চরমোনাই পীর। ওই সময় তিনি বলেন, একমাত্র ইসলামী শাসন ব্যবস্থাতেই মানুষের শান্তি। প্রচলিত রাজনীতি মানুষকে অশান্তি ছাড়া কিছুই দিতে পারেনি। তাই আমাদেরকে আল্লাহ এবং রাসূলের পথে ফিরে আসতে হবে। 
করিমগঞ্জ ছোবহানিয়া ফাজিল মাদরাসার সাবেক ভাইস প্রিন্সিপাল মাওলানা আলী আকবর খানের সভাপতিত্বে ওয়াজ মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার, কিশোরগঞ্জ জেলা শাখার সহকারী ইমাম কাম অডিটর মাওলানা মাহমুদুর রহমান মাহমুদ, করিমগঞ্জ ছোবহানিয়া মাদরাসার প্রভাষক মুফতি মো: নাসির উদ্দিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল