২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারীতে জামায়াতে শিবিরের ৪৩ জন আটক

-

নীলফামারী সদর ও ডিমলা উপজেলায় পৃথক অভিযানে ৯ মহিলা জামায়াত কর্মীসহ ৪৩ জন জামায়াত শিবিরের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকালে জেলা সদরের রামনগর ইউনিয়নের চাঁদেরহাট ডিগ্রি কলেজে দ্বিতল ভবন হতে ৩৪ জন ও বৃহস্পতিবার রাতে ডিমলা উপজেলা সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামে এক মাদ্রাসা শিক্ষকের বাড়ি হতে ৯ মহিলা জামায়াতের কর্মীকে আটক করা হয়।

নীলফামারী সদর থানার ওসি মমিনুল ইসলাম মোমিন জানান, শুক্রবার জুম্মার নামাজের পর রামনগর ইউনিয়নের চাঁদের হাট ডিগ্রি কলেজের দ্বিতল ভবনের একটি কাশ রুমে মর্ডান হারবাল ফুড লিমিটেডের কর্মী বৈঠকের নামে জামায়াত শিবিরে গোপন বৈঠক চলছিল। সেখানে অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে নীলফামারী জেলা জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারী ও চাঁদেরহাট ডিগ্রি কলেজের প্রভাষক আবু হেলাল (৫৫) ও তার ছেলে শিবিরকর্মী জাকারিয়া (২৮) এবং রামনগর ইউনিয়ন জামায়াতের আমির কামরুজ্জামান রয়েছে। ওসি জানান বাকী আটককৃতরা জেলার বিভিন্ন এলাকার জামায়াত শিবির কর্মী। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

অপর দিকে ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ জানান, সদর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের ডিমলা নিজপাড়া ফাজিল মাদ্রাসার শিক্ষক আবু তালেবের বাড়িতে মহিলা জামায়াতের একটি দল বৃহস্পতিবার রাতে গোপন বৈঠক করছিল। এ সময় সেখানে অভিযান চালিয়ে ৯ জন মহিলা জামায়াত কর্মীকে আটক করা হয়। এরা হলো ওই এলাকার মৃত ইয়াফিল আলীর স্ত্রী সফুরা বেগম (৬০), মৃত আজগর আলীর স্ত্রী সহিদা বেগম (৬০),নাছির উদ্দিনের স্ত্রী শেফালী বেগম (৪২), মশিউর রহমানের স্ত্রী হাজেরা খাতুন (৬০), মৃত আব্দুল আজিজের স্ত্রীর নুরন্নাহার বেগম (৫৭), আতাউর রহমান বাবুর স্ত্রী নাজমুন নাহার (৩২),মমিনুর রহমানের স্ত্রী লাইলী বেগম (৩৬),রাশেদুল ইসলামের স্ত্রী রুমী বেগম(৪৬) ও মোসলেম উদ্দিনের স্ত্রী তহমিনা (৪৫)।

ওসি জানান, তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে শুক্রবার আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল