২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

লালমনিরহাট জেলা আমিরসহ ২ জেএমবি সদস্য গ্রেফতার

-

রংপুরের মডার্ন মোড় এলাকা থেকে জেএমবির লালমনিরহাট জেলা আমীর সাইদুজ্জামান বাবুসহ ২ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। এসময় তাদের কাছ থেকে জিহাদী বইসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। শনিবার সন্ধায় তাদের গ্রেফতার করা হয়।
রোববার দুপুরে র‌্যাব-১৩ রংপুরের সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে মিডিয়া কর্মকর্তা এএসপি খন্দকার গোলাম মোস্তফা জানান, র‌্যাবের রংপুর জঙ্গি সেলের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানার বগুড়া মহাসড়কে মডার্ণ ব্রীজের পশ্বিম পাশে খাল পাড়ার ফেরদৌস আলম মুকুলের পতিত ফাঁকা জমিতে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় সদস্য আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজাকে (৪৬) গ্রেফতার করে।
হামজা লালমনিরহাটের পাটগ্রাম থানার বানিয়াপাড়ার রসুলগঞ্জ এলাকার মৃত ওসমান গণির পুত্র। এসময় তার কাছ থেকে জঙ্গিবাদি ৩২ টি বই, ১২০টি লিফলেট, ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড পিস্তলের তাজা গুলি, ১টি ম্যাগাজিন, ৩টি সীম ও ০২টি মোবাইল সেট উদ্ধার করেন।
র‌্যাব জানায়, গ্রেফতার আবু সাদেক সাইদুজ্জামান বাবু ওরফে আমির হামজা লালমনিরহাট জেলা জেএমবির দাওয়াতে আমির হিসেবে কার্যক্রম চালাচ্ছিল। তিনি জঙ্গিবাদের আড়ালে “ওহির আলো” নামে একটি কিন্ডার গার্ডেন স্কুল পরিচালনা করে আসছিল। তিনি পাটগ্রাম পৌরসভায় ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিল।
র‌্যাব আরও জানায়, র‌্যাবের অপর একটি দল একই সময়ে বাবুর স্বীকারোক্তিতে লালমনিরহাটের পাটগ্রাম বাজার নাবিল কাউন্টার সংলগ্ন পশ্চিম চৌরঙ্গী মোড়, দহগ্রাম রোড তালিম কম্পিউটার পয়েন্ট এর দোকান ঘরে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ তালিম প্রধানকে গ্রেুফতার করে। তালিম ওই উপজেলার রসুলগঞ্জের সাহেব ডাঙ্গার মৃত মোবারক আলী প্রধানের পুত্র।
এসময় তার কাছ থেকে বই, ১০০টি লিফলেট, ১ টি পুরাতন ব্যবহৃত সিপিইউ, ২টি মোবাইল ফোন এবং ০৪টি সীমকার্ড উদ্ধার করে।
র‌্যাব কর্মকর্তা গোলাম মর্তুজা জানান, প্রায় ২ বছর যাবৎ গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল এবং বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছিল। জঙ্গি সংগঠনে তরুণদের উদ্ভূদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে তারা লিপ্ত থাকার স্বীকার করে। গ্রেফতারকৃত জঙ্গিদের তথ্যমতে অত্র অঞ্চলসহ বৃহত্তর রংপুর এলাকায় তাদের বিভিন্ন রকমের নাশকতার পরিকল্পনা ছিল। তাদের সংগঠনের সাথে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চালানো হচ্ছে।


আরো সংবাদ



premium cement
মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি

সকল