২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্নেহ-শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন রংপুরের সাংবাদিক ইকবাল

স্নেহ-শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন রংপুরের সাংবাদিক ইকবাল। ছবি - নয়া দিগন্ত।

দীর্ঘ ৬ বছর ব্লাড ক্যান্সারের সাথে যুদ্ধ করে অবশেষে হারমানলেন দীপ্ত টেলিভিশনের রংপুর প্রতিনিধি এবং দৈনিক সমকাল এর রংপুর অফিসের স্টাফ রিপোর্টার ইকবাল হোসেন(৪২)। বুধবার রাত সোয়া ৮ টায় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শতশত সহকর্মী এবং বিভিন্ন শ্রেনী পেশার মানুষের  শ্রদ্ধা আর বিনম্র ভালবাসায় বৃহস্পতিবার বাদ জোহর তাকে দাদার কবরের পাশে সমাহিত করা হয়। তার মৃত্যুতে গভীর শোকে মুহ্যমান রংপুরের সাংবাদিকরা। 

সাংবাদিক ইকবাল হোসেন ২০১২ সাল থেকে স্টোমাক ক্যান্সারে ভুগছিলেন। পরে সেটি ব্লাড ক্যান্সারে পরিনত হয়। ঢাকার ইউনাইটেডসহ ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর তিনি কিছুটা সুস্থ্য হয়ে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। গত ৬ মাস আগে তিনি আবারও অসুস্থ্য হয়ে পড়ের গুরুতর অসুস্থ অবস্থায় তাকে ঢাকার আহসানিয়া মিশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নেয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার তার ইচ্ছায় তাঁকে মাহিগঞ্জের দেওয়ানটলিতে নিজ বাড়িতে নেয়া হয়। বুধবার রাত ৮ টায় তিনি ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর খবর শুনে সহকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাঁর বাড়িতে ছুটে যান। তার ইফফাত জাহান ইশা নামের ৮ বছরের কন্যা সন্তান আছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে এগারটায় তাঁর মরদেহ আনা হয় রংপুর প্রেসক্লাবে। সেখানে প্রথম নামাজে জানাযা শেষে তার মরদেহে ফুলে শুভেচ্ছা জানান রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এ্যডভোকেট রেজাউল করিম রাজুর নেতৃত্বে রংপুর জেলা আওয়ামীলীগ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে রংপুর জেলা জাতীয় পার্টির, সভাপতি মোজাফফ হোসেন ও সেক্রেটারী শহিদুল ইসলাম মিজুর নেতৃত্বে মহানগর বিএনপি, সভাপতি সদরুল আলম দুলু ও সেক্রেটারী রশিদ বাবুর নেতৃত্বে রংপুর প্রেসক্লাব, সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদের নেতৃত্বে রিপোর্টার্স ক্লাব,সভাপতি সালেকুজ্জামান সালেক ও সেক্রেটারী সরকার মাজহারুল মান্নানের নেতৃতেহ্ব রংপুর সাংবাদিক ইউনিয়ন, সভাপতি জাহিদ হোসেন লুসিড ও সেক্রেটারী মমিনুল ইসলাম রিপনের নেতৃত্বে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, সভাপতি জনি ও সেক্রেটারী এহসানুল হক সুমনের নেতৃত্ব্ েভিডিও জার্নালিস্ট এসোসিয়েনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

পরে বাদ যোহর দেওয়ানটলি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাঁকে দাদা আব্দুর রহমানের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে গভীর শোক নেমে আসে রংপুরের সাংবাদিক মহলে। সজ্জন হিসেবে পরিচিত সাংবাদিক ইকবাল হোসেন দৈনিক পরিবেশ দিয়ে তার সাংবাদিকতা শুরু করেন। মৃত্যুর সময় তিনি দীপ্ত টেলিভিশনের রংপুর প্রতিনিধি এবং দৈনিক সমকালের রংপুর অফিসের স্টাফ রিপোর্টার ছিলেন। এছাড়াও তিনি মাহিগঞ্জ প্রেসক্লাবে দীর্ঘদিন থেকে যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। সাংবাদিকতা ছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল