১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে মহাসড়কে ধীরগতির যানবাহন বন্ধে সাঁড়াশি অভিযান

-

সড়ক দুর্ঘটনা এড়াতে রংপুরের ওপর দিয়ে বয়ে যাওয়া মহাসড়কগুলোতে অটোরিকশাসহ ধীরগতির যানবাহন চলাচল বন্ধে মঙ্গলবার দুপুর থেকে সাঁড়াশি অভিযান শুরু করেছে ট্রাফিক পুলিশ। অভিযানের প্রথম দিনেই আটক করা হয় ২৪ টি বিভিন্ন ধরনের ধীরগতির যানবাহন।

রংপুর ট্রাফিক বিভাগ রংপুরের ইনচার্জ খান মোহাম্মদ মিজানুর ফাহামি নয়া দিগন্তকে জানান, মহাসড়কে সড়ক দুর্ঘটনা এড়াতে নগরীর মেডিক্যাল মোড় থেকে সিও বাজার, মর্ডান মোড় থেকে দমদমা পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানে ২১টি অটো রিক্সা, ১টি ট্রাকটর, ১ টি লেগুনা ও ১ টি ইটভাঙ্গা ট্রাক্টর আটক করা হয়। আটককৃত এসব অটোরিক্সা পুলিশ লাইন্স মাঠে এনে ড্যাম্প করা হয়েছে।

ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা আরও জানান, মহানগরীর বাইরে মহাসড়কগুলোতে প্রতিদিন শত শত অটোরিক্সা, টেম্পু, ট্রাক্টর চলাচল করছে। ধীরগতির এসব যানবাহনকে অতিক্রম করতে গিয়ে প্রায়সই দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনার প্রধান কারণ হয়ে উঠেছে এসব তিন চাকার যানবাহন। তাই দুর্ঘটনা রোধে এসব যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত: গত রোববার দুপুরে নগরীর সিও বাজার বিজিবি সদর দপ্তরের সামনে একটি অটো রিকশাকে ওভারটেকিং করতে গিয়ে বিআরটিসি বাসের সথে গেটলক বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত এবং ৩০ জন আহত হয়।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে আমরা বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যেই তেলের পাম্প মালিকদের নির্দেশনা দেয়া হয়েছে হেলমেট ছাড়া যেন পেট্রোল না দেয়া হয়। এছাড়াও মহাসড়ক, আঞ্চলিক সড়কে ধীরগতির যানবাহন বন্ধে অভিযান মঙ্গলবার থেকে শুরু হলো। অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল