২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন নৌ-পরিবহন সচিব

কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করছেন সচিব। - ছবি: নয়া দিগন্ত

বেনাপোলর বন্দরের পরেই হিলি স্থলবন্দরের গুরুত্ব বিবেচনা করে বন্দরের আধুনিকায়নে কাজ করে যাচ্ছে সরকার। বন্দরে সেবার মান বাড়াতে বন্দরের রাস্তা-ঘাট সম্প্রসারণসহ কাষ্টমস, আমদানি কারক, সিএন্ডএফসহ সকলকে এক হয়ে কাজ করতে হবে। হিলি স্থলবন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলপকালে এসব কথা বলেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস সামাদ।

রোববার বেলা ১১টায় নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস সামাদ হিলি স্থলবন্দর পরিদর্শনে আসেন। এসময় তিনি বন্দরের সে-সরকারী অপারেটর পানামা ওয়ার হাউজের নানা স্থাপনা ঘুরে দেখেন। পরে তিনি ইমিগ্রেশন চেকপোষ্ট গেটের শুন্যরেখায় কর্মরত বিজিবি ও বিএসএফ সদস্যদের সাথে কথা বলেন।

এরপর পানামা হিলি পোর্টের সভাকক্ষে আমদানি-রফতানি কারক, সিএন্ডএফ এজেন্ট এবং পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন। এসময় বক্তারা, বন্দরের রাস্তা সম্প্রসারণ, ভারতীয় খালি ট্রাক প্রত্যাবর্তনের জন্য আলাদা গেইট নির্মান, ওয়ার হাউজে আরো একটি ওয়েব্রীজ নির্মাণসহ বন্দরের নানা সমস্যার কথা নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিবের কাছে তুলে ধরেন।

এসময় আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল মাননান, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শুকরিয়া পারভিন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, বিজিবি কর্মকর্তা মেজর নাইমসহ, পানামা হিলি পের্টের পরিচালক (অর্থ ও প্রশাসন) রফিকুল ইসলাম প্রীন্স, নির্বাহী পরিচালক মঞ্জুর রহমান বিশ্বাস।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল