২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাজের মেয়ের সাথে অধ্যাপকের অনৈতিক সম্পর্ক, গেল চাকরি

কাজের মেয়ের সাথে অধ্যাপকের অনৈতিক সম্পর্ক, গেল চাকরি - ছবি : সংগৃহীত

কাজের মেয়ের সঙ্গে অনৈতিক সম্পর্কসহ বিভিন্ন অভিযোগে হাবিপ্রবি’র বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. রমজান আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এ ছাড়া এ ধরনের অভিযোগ আরো দুই শিক্ষকের বিরুদ্ধে রয়েছে বলে জানা গেছে।

এর আগে যৌন নির্যাতনকারী ড. রমজান আলীসহ ৩ শিক্ষকের শাস্তির দাবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের বেঁধে দেয়া সাত দিনের সময়সীমার পঞ্চম দিনে এই বরখাস্ত আদেশ দিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ২৬ জুলাই বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান প্রগতিশীল শিক্ষক ফোরাম নেতৃবৃন্দ। অভিযুক্ত ৩ শিক্ষক হচ্ছেন হাবিপ্রবির বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. রমজান আলী, ফিসারিজ অনুষদের শিক্ষক মো. ফরিদুল্লাহ ও ইংরেজি বিভাগের শিক্ষক দীপক কুমার সরকারের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ রয়েছে।

এর মধ্যে সহকারী অধ্যাপক ড. রমজান আলীর বিরুদ্ধে রয়েছে তিনটি অভিযোগ। যার মধ্যে রয়েছে ছাত্রীকে মানসিক হয়রানি, ক্যাম্পাসে কাজের মেয়ের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন ও রাজশাহী নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তার স্ত্রীর যৌতুকের মামলা। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে গঠিত যৌন নির্যাতনবিরোধী সেল তদন্ত করে শিক্ষক রমজান আলীর বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সত্য বলে রিপোর্ট দেয়।

এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক রমজান আলীকে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না জানতে চেয়ে চিঠি দেয়। কিন্তু তার দেয়া উত্তরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সন্তুষ্ট হতে পারেনি। গত সোমবার সকালে সাধারণ ছাত্র-ছাত্রীর ব্যানারে শিক্ষার্থীরা শিক্ষক রমজান আলীর বহিষ্কার চেয়ে ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। পরে দুপুরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক রমজান আলীকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ দেয়।

আরো পড়ুন :

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে অটোরিকশাচালক আটক
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা 
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রুহুল আমিন (২৮) নামে এক অটোরিকশাচালককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে সোমবার বিকালে তাকে উপজেলার আশুগঞ্জ গোলচত্বর এলাকা থেকে আটক করে পুলিশ।


রুহুল আমিন উপজেলার চরচারতলা গ্রামের বিলাই বাড়ির মৃত আব্দুল কাদের মিয়ার ছেলে। এ ব্যাপারে মেয়েটির বাবা বাদি হয়ে আশুগঞ্জ থানায় রুহুল আমিনকে আসামী করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, উপজেলার কামাউড়া এলাকার একটি স্কুলের নবম শ্রেণীর এক ছাত্রী আশুগঞ্জ বাজারে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়তে আসত। গত ২৯ জুলাই সন্ধ্যায় প্রাইভেট পড়া শেষ করে আশুগঞ্জ থেকে বাড়িতে যাবার জন্য রুহুল আমিনের অটোরিকশায় উঠলে তিনি মেয়েটিকে বিভিন্ন অজুহাতে আশুগঞ্জ সার কারখানা হাউজিং এলাকায় নিয়ে যান। আবার ঘুরিয়ে আলমনগরের দিকে নিয়ে আসেন। এক পর্যায়ে রাত ১২টার দিকে স্থানীয় আলমনগর এলাকার একটি নির্জন স্থানে নিয়ে তাকে জোর করে ধর্ষণ করেন।

এসময় মেয়েটি অসুস্থ হয়ে পড়লে সোমবার সকালে তাকে নিয়ে রুহুল আমিন তার খালাতো বোনের বাড়িতে নিয়ে যায়। সেখান থেকে বিকালে মেয়েটির কাছ থেকে তার বাবার নাম্বার নিয়ে ফোন করে রুহুল আমিন। খবর পেয়ে মেয়েটি পারিবারের লোকজনসহ অন্যরা ছুটে আসেন।

পরে আশুগঞ্জ গোলচত্বর এলাকায় এলে মেয়েটিকে রেখে রুহুল আমিন পালানোর চেষ্টা করে। এসময় মেয়েটি তার বাবাকে বিস্তারিত জানায়। এসময় সাথে সাথে রুহুল আমিনকে আটক করে পুলিশকে খবর দেয় তারা। পরে ঘটনাস্থলে পুলিশ পৌছে রুহুল আমিনকে আটক করে।

রাতেই মেয়েটির বাবা বাদি হয়ে আশুগঞ্জ থানায় রুহুল আমিনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

আজ মঙ্গলবার সকালে মেয়েটিকে ডাক্তারী পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি ধর্ষক রুহুল আমিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: বদরুল আলম তালুকদার জানান, মেয়েটির বাবার আবেদনের প্রেক্ষিতে সোমবার রাতেই মামলা নেয়া হয়েছে। মেয়েটিকে ডাক্তারী পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ধর্ষক রুহুল আমিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল