২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে এক্স-রে মেশিন বন্ধ

-

নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের এক্স-রে বিভাগে ফিল্ম সংকটের কারণে গত ১ সপ্তাহ ধরে এক্স-রে মেশিন তথা এক্স-রে কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে। এতে এ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার গুরুত্বপূর্ণ অংশ এক্স-রে করা থেকে বঞ্চিত হয়ে চরম দূর্ভোগে পড়েছে। সরকারী হাসপাতালে স্বপ্লমূল্যে চিকিৎসা সুবিধা না পেয়ে গরুত্বর অবস্থায় রোগীরা হাসপাতালের বাইরে প্রাইভেট ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অতিরিক্ত অর্থ ব্যায় করে এক্স-রের কাজ সারছে।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালটিতে সৈয়দপুর উপজেলার ৫ লাখ মানুষসহ পার্শ্ববর্তী চিরিরবন্দর, পার্বতীপুর, তারাগঞ্জ, বদরগঞ্জ উপজেলার আরও প্রায় ৫ লাখ মানুষ চিকিৎসার জন্য আসেন। প্রতিদিন প্রায় হাজার হাজার রোগীর আগমন ঘটে এখানে। এসব রোগীর মধ্যে সাধারণ রোগাক্রান্ত রোগীর চেয়ে দূর্ঘটনা বা কোন কারণে গুরুত্বরভাবে আগাতপ্রাপ্ত রোগীসহ নানা জটিল রোগের লোকজনও আসে। তাদের অধিকাংশরই প্রয়োজন পড়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার। এর মধ্যে অন্যতম হলো এক্স-রে। অথচ গত প্রায় ১ সপ্তাহ ধরে এই হাসপাতালে ফিল্ম সংকটের কারনে এক্স-রে মেশিন বন্ধ রাখা হয়েছে। এতে রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।
এ ব্যাপারে হাসপাতালের মেডিকেল টেকনোলজি ও রেডিওগ্রাফীক্স সাইফুল ইসলাম বলেন, নিয়মানুযায়ী চাহিদা পাঠানো হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ফিল্ম সরবরাহ করা হয়। গত মাসে আমাদের চাহিদার বিপরিতে যে ফিল্ম দেয়া হয়েছে তা প্যাকেট খোলার পর ড্যামেজ পাওয়া গেছে। এই ড্যামেজ ফিল্ম দিয়ে এক্স-রে করা হলে ভালো ফল পাওয়া যাচ্ছেনা। তাই এক্স-রের কাজ বন্ধ রাখা হয়েছে। নতুন করে ফিল্ম এর চাহিদা পাঠানো হয়েছে। ফিল্ম আসলেই রোগীদের এক্স-রের কাজ শুরু করা হবে।
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুল হক সোহেল বলেন, ফিল্ম নষ্ট হওয়ায় কিছুটা সমস্যা হচ্ছে। চাহিদা মোতাবেক ফিল্ম পাওয়া মাত্রই এক্স-রে কার্যক্রম যথারীতি চালু করা হবে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল