২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পীরগাছায় রেকর্ড ভুক্ত রাস্তা দখলে নিয়েছে প্রভাবশালী মহল

-

রংপুরের পীরগাছা উপজেলার ৮ নং কৈকুড়ী ইউনিয়নের বলিহার এবং ৯ নং কান্দি ইউনিয়নের হরিদেব গ্রামের বিট্রিশ আমলের একটি রাস্তা দখলে নিয়ে জমি বানিয়ে আবাদ করছেন কয়েকজন প্রভাবশালী মহল। শুধু তাই নয় বর্তমানে রাস্তাটি কেউ দেখলে চিনতে পারবে না, এটি এক সময়ে কোন রাস্তা ছিল।
শুক্রবার সকালে ওই এলাকায় সরেজমিনে গিয়ে এলাকাবাসির সাথে কথা বলে জানাগেছে, এক সময় এই রাস্তা দিয়ে গরুর গাড়ী চলে গেলেও বর্তমানে এই রাস্তা দিয়ে একই সঙ্গে দুইজনে যাতায়ত করা যায় না,অথাৎ রাস্তাটির বর্তমান অবস্থান প্রস্থ্য মাত্র এক থেকে দেড় হাত। একই সঙ্গে রাস্তাটি পিলার পর্যন্ত প্রভাব শালী মহলটি তুলে ফেলে দিয়েছেন।
এলাকাবাসী আরোও জানান, শেষ পিলার থেকে পুনরায় শুরু হয়ে রাস্তাটির এক মাথা পূর্ব দিকে এবং অন্যমাথা পশ্চিম দিকে চলে গেছে, সেই রাস্তা দুইটিও এখন প্রভাবশারীর দখলে, দখলদারদের সাথে কথা বলে জানাগেছে, সরকারি ভাবে যদি রাস্তা মাপার উদ্দ্যেগ নেওয়া হয় তাহলে সবাই মেনে নিবে। সরকারি আমিন ছাড়া কেউ রাস্তার কোন মাপ মেনে নিবে না।
স্থানীয় এলাকাবাসী গত বৃহস্পতিবার লিখিত ভাবে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর রাস্তার প্রস্থ্য বের করে দেওয়ার জন্য আবেদন করেছেন বলে তারা এ প্রতিবেদককে জানান। এব্যাপারে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফাউজুল কবীর বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement