১২ ডিসেম্বর ২০১৮

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর নাম বিকৃতি, প্রশাসনিক ভবনে ছাত্রলীগের তালা

প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে কর্মকর্তা-কর্মচারীদেরকে অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগ - ছবি: নয়া দিগন্ত

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চিঠিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বিকৃত করায় প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে কার্যক্রম বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ। সোমবার সকালে তালা লাগানোর পর বিক্ষোভ করে তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত জুলাই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী বঙ্গবন্ধু হল ও শহীদ মোখতার এলাহী হলের বৈদ্যুতিক কাজের জন্য দুজন ইলেকট্রিশয়ানকে দায়িত্ব দেওয়া সংক্রান্ত দুটি চিঠি দেন। ওই চিঠিতে জাতির জনক বঙ্গবন্ধুর নাম বিকৃত করা হয় এবং একইভাবে রংপুরের খ্যাতিমান মুক্তিযোদ্ধা শহীদ মোখতার এলাহীর নামও বিকৃত করা হয়।

বিষয়টি উল্লেখ করে ক্যাম্পাস ছাত্রলীগ নির্বাহী প্রকৌশলীকে পুনরায় চিঠি দেয়ার দাবি জানান। এরপরও তিন দফায় ওই চিঠিতে বঙ্গবন্ধুর নাম বিকৃত করে লিখেন ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী । এ ঘটনার প্রতিবাদে সোমবার সকাল ১১ টায় ছাত্রলীগ নেতারা প্রশাসনিক ভবনের দুটি গেটে তালা লাগিয়ে দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে। পরে তারা প্রকৌশলীকে অবাঞ্ছিত ঘোষণা করেন এবং অপসারণের দাবিতে বিক্ষোভ করতে থাকে।

এ ব্যাপারে শহীদ মোখতার এলাহী হলের ছাত্রলীগ সভাপতি হাসান আলী বলেন, পরপর তিনবার জাতির জনকের নাম বিকৃত করবে আর আমরা তা মেনে নেবো তা হতে পারে না। এর মাধ্যমে তিনি বঙ্গবন্ধুকে অবজ্ঞা করেছেন। তাই তাকে শাস্তি দিতে হবে।

অভিযুক্ত ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন পাটোয়ারী ঢাকায় অফিসিয়াল কাজে আছেন। তাকে কয়েকবার ফোন করলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইবরাহিম কবীর জানান, আমি জরুরি কাজে ঢাকায় আছি। বিষয়টি শুনেছি। ক্যাম্পাসে ফিরে ব্যবস্থা নিবো।


আরো সংবাদ