১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুদখোরের চাপে গৃহবধুর আত্মহত্যা

সুদখোরের চাপে গৃহবধুর আত্মহত্যা। -

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী গ্রামে সুদখোরের চাপে সুলতানা খাতুন নামে এক গৃহবধু আত্মহত্যা করেছে। তিনি ওই গ্রামের রিক্সাচালক মো: শফিকুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় এলাকার মো: এলাহী বকস এর ছেলে চিহ্নিত সুদখোর মো: ইসরাফিল হক ওরফে এছরা (৪৮) সহ ৩ জনকে আসামী করে সৈয়দপুর থানায় মামলা করা হয়েছে।

জানা যায়, প্রায় ২ বছর পূর্বে শফিকুল ইসলামের টাকার প্রয়োজন হওয়ায় ইসরাফিল হক এছরার নিকট থেকে ২০ হাজার টাকা নেন। এসময় প্রতিদিন ২ শ’ টাকা করে সুদ প্রদানের শর্তে জামানত হিসেবে শফিকুলের স্বাক্ষরযুক্ত ইসলামী ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখার একটি ও তার স্ত্রী সুলতানার স্বাক্ষরযুক্ত আল আরাফাহ ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখার একটি ফাঁকা চেক নেয়। টাকা নেয়ার পর থেকে শফিকুল দম্পতি নিয়মিত প্রতিদিন ২ শ’ টাকা সুদ দিয়ে আসছিল। এমতাবস্থায় অভাবের কারনে প্রায় ১ মাস সুদ দিতে অপারগ হওয়ায় ইসরাফিল অকথ্য ভাষায় গালিগালাজ করলে শফিকুল রিক্সা চালিয়ে টাকা উপার্জনের জন্য ঢাকায় চলে যায়। এতে ইসরাফিল প্রায় দেড় মাস সুদের টাকা না পেয়ে শফিকুলের স্ত্রী সুলতানা খাতুনের উপর প্রচন্ড চাপ সৃষ্টি করে। গত ১৪ জুন রাতে মোবাইলে ইসরাফিল সুলতানা খাতুনকে তার বাড়িতে ডেকে নিয়ে সুদের টাকা দেয়ার জন্য আবারও চাপ দেয় এবং এসময় সুলতানা স্বামী ফিরে না আসা পর্যন্ত টাকা দিতে পারবেনা বলে জানালে ইসরাফিল ও তার স্ত্রী মোরশেদা খাতুন, ছেলে মোরশেদুল ইসলাম অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ নানাভাবে অপমান করে। সেই অপমান সহ্য করতে না পেরে সুলতানা স্বামীর বাড়ি ফিরে এসে রাত আনুমানিক ১১ টা থেকে ১ টার দিকে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। পরের দিন খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নীলফামারী মর্গে প্রেরণ করে। ময়না তদন্ত শেষে সেদিনই তাকে দাফন করা হয়। পরে নিহত সুলতানার ভাই মো: ওবাইদুল হক বাদি হয়ে গত ২৩ জুন সুদখোর ইসরাফিলসহ তার স্ত্রী ও ছেলেকে আসামী করে সৈয়দপুর থানায় এজাহার দাখিল করে।

এ ব্যাপারে নিহতের পরিবারের লোকজন জানায়, মামলা না করার জন্য ইসরাফিলসহ ওয়ার্ড মেম্বার ও অন্যান্য গ্রাম্য মাতব্বরা নানা রকম ভয়ভীতি প্রদর্শন করছে। তারা বিষয়টি টাকার বিনিময়ে মিমাংসা করে নেয়ার জন্য চাপ দিয়ে যাচ্ছে। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা জানান, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা দেখছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

 

আরো দেখুন : সৈয়দপুরে বজ্রপাতে ৩টি গরুর মৃত্যু : ১ জন আহত

নীলফামারীর সৈয়দপুরে রোববার সকালে (২৪ জুন) বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু হয়েছে। এসময় ১ জন গুরুতর আহত হয়েছেন। তাকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সকালে আকষ্মিকভাবে বজ্রসহ বৃষ্টিপাতের সময় উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর ডাঙ্গাপাড়া এলাকায় হানিফ উদ্দিনের প্রায় দেড় লাখ টাকার ৩টি গরু মারা যায়। গরুগুলি বাইরে বাঁধা অবস্থায় বজ্রপাত পড়ে মারা যায়। একই সময় ইউনিয়নের দলুয়ায় ভ্যানচালক লুৎফর রহমানের স্ত্রী গুরুতর আহত হন। তাঁকে স্থানীয় ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল