২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গরু চুরি করতে গিয়ে স্বামী-স্ত্রী আটক

আটককৃত স্বামী-স্ত্রীসহ উদ্ধারকৃত গরু। ছবি - নয়া দিগন্ত।

ঠাকুরগাঁওয়ের রানীসংকৈল উপজেলার যোদুয়ার গ্রামের আব্দুল করিমের ছেলে ফজলু আলম (৩০) ও তার স্ত্রী দুলালী বেগম ( ২৫) সহ আরো এক গরু চোর মিলে গত মঙ্গলবার গভীর রাতে বালিয়াডাঙ্গী উপজেলার মহিশমারী ছাগলডাঙ্গী গ্রামের কৃষক আইয়ুব আলীর বাড়ীর গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে গরু চুরি করতে গিয়ে জনতা কর্তৃক চোরাই একটি গরুসহ স্বামী-স্ত্রী হাতে নাতে আটক হয় ।

জানা গেছে, গত মঙ্গলবার গভীর রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার মহিশমারী ছাগলডাঙ্গী গ্রামে আলহাজ্ব সলেমান আলীর ছেলে কৃষক আইয়ুব আলীর বাড়ীতে রাণীশংকৈল উপজেলার যদুয়ার গ্রামের ফজলু আলম ও তাঁর স্ত্রী দুলালী বেগমসহ আরো এক চোর গোয়াল ঘরে হানা দিয়ে তার একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় বালিয়াডাঙ্গী ইএসডিও অফিসের সামনে গরু নিয়ে এলে এসময় লোকজন দেখে সন্দেহ হলে গরু চোর স্বামী- স্ত্রীকে আটক করে স্থানীয় থানা পুলিশের নিকট সোপর্দ করে। এ ব্যাপারে কৃষক আইয়ুব আলী বাদী হয়ে স্থানীয় থানায় মামলা দায়ের করেছে।

বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ এবিএম সাজেদুল ইসলাম ঘটনার সত্যাতা স্বীকার করে বলেন থানায় মামলা দায়ের হয়েছে এবং আসামীদের ঠাকুরগাঁও আদালতে প্রেরণ করা হয়েছে।

 

আরো দেখুন :   ১০ মিনিটের টনেডোর আঘাতে বাড়ীঘড়সহ ফসলের ব্যপক ক্ষতি ১০ আহত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কয়েকটি গ্রাম দিয়ে মাত্র ১০ মিনিটের টনেডোর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল অসংখ্য ঘড় বাড়ী, গাছ পালা ও বিদুৎতের খুঁটি ভেংগে গেছে। অনেক মানুষের টিনের চালা উড়ে গেছে। ফল ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। আম কাঁঠাল জামসহ বিভিন্ন অপরিপক্ব ফল ঝড়ে মাঠে ও মাটিতে গড়াগড়ি খাচ্ছে। এ সময় ঝড়ের কবলে পরে ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে একজন গুরুতর হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করেছে চিকিৎসক।

এদিকে, কাদশুকা কাজিবস্তী, হরিণমারী, গোয়ালকারী, রুপগন্জ বড়বাড়ী, মিস্ত্রি পাড়া, ফুলতলা, দুওসুও, ধনিবস্তি, ফকিরপাড়া, আরাজি সরলিয়া জোতপাড়া, দিঘলবস্তি, লালাপুর,সোনগাঁও, মোলানী ও ভেলাজান গ্রামে টনেডো ঝড়ের তান্ডবে লণ্ডভণ্ড হয়ে যায়।

এসময় গাছ পড়ে রাস্তাঘাট বন্ধ হয়ে গেল ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজে নামে। তাদের এবং স্থানীয়দের সহযোগিতায় রাস্তাঘাট পরিস্কার করা হয়।

অনেক বিদ্যালয়ের টিনের চালা উড়ে গেছে এবং সীমানা প্রাচীর ভেঙ্গে গেছে। এর মধ্যে বালিয়াডাঙ্গী বালিকা উচ্চ বিদ্যালয় ও কালমেঘ বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের সীমানা প্রাচির ও ক্লাস রুম ভেংগে গেছে। মাঠ পর্যায়ে ভুট্টা, পাট, মরিচ ও মুগ ডালের ব্যপক ক্ষতি হয়েছে।

বালিয়াডাঙ্গী পল্লীবিদ্যুৎ সমিতির তথ্যমতে উপজেলার আশেপাশে ২০ টি খুঁটি ভেংগে পড়েছে। যা মেরামত করতে কয়েকদিন লাগতে পারে।

বিশ্বকাপ ফুটবল খেলার বালিয়াডাঙ্গী ক্রীড়া মোদি কয়েকজন সমর্থক জানান, অনেকদিন যাবৎ খেলা দেখার অপেক্ষা করে আছি কিন্তু বিদুৎতের অভাবে খেলাটা দেখতে পারলাম না।

বালিয়াডাঙ্গী পল্লীবিদ্যুৎ সমিতির ইনচার্জ মোক্তার হোসেন জানান, আমরা প্রাণপণ চেষ্টা করছি লাইনগুলো মেরামতের। আমাদের আরো লোকবলের প্রয়োজন। ঠাকুরগাও অফিস থেকে তেমন কোন সহযোগিতা আমরা পাচ্ছি না। অন্যদিকে পল্লীবিদ্যুৎ সমিতি সহসা বিদ্যুৎত লাইনগুলো চালু হবে না মর্মে মাইকিং করেছে।

ঠাকুরগাঁও দুই আসনের সংসদ সদস্য ও গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো.দবিরুল ইসলাম জানান, আমি পল্লীবিদুৎ সমিতির কৃর্তপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা খুব দ্রুত লাইনগুলো চালু করার ব্যপারে উদ্যোগ নিবেন।


আরো সংবাদ



premium cement