২২ জুন ২০১৮

অনশন চলাকালে প্রেমিকের পরিবারে লোকজনের নির্যাতনে আহত প্রেমিকা

অনশন চলাকালে প্রেমিকের পরিবারে লোকজনের নির্যাতনে আহত প্রেমিকা - ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুল পড়ুয়া ছাত্রী প্রেমিকার অনশন চলাকালে প্রেমিকের পরিবারে লোকজনের নির্যাতনে প্রেমিকা আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের ছোট পলাশবাড়ী গ্রামের মাসুদের ছেলে মোজাম্মেল হক একই গ্রামের দিন মজুরের শিশু কন্যা ও স্কুল পড়ুয়া ছাত্রীর সাথে দীর্ঘ এক বছরের প্রেম চলে আসছিল। প্রেমিক মোজাম্মেল হক বুধবার বিকালে প্রেমিকার বাড়ির লোকজনের অনুপস্থিতির সুযোগে তার ঘরে এসে বিয়ে করার কথা বলে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক শারীরিক সম্পর্ক করে। এ সময় আশপাশের লোকজন টের পেয়ে ঘটনাস্থলে এসে প্রেমিককে আটক করে রাখে।

বিষয়টি জানতে পেয়ে প্রেমিক মোজাম্মেলের পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে তাকে ছিনিয়ে নিয়ে যায়। পরে বিয়ের দাবিতে প্রেমিক মোজাম্মেলের বাড়িতে গিয়ে প্রেমিকা অনশন করে। এ সময় তার পরিবারের লোকজনের মারপিটে আহত হয়ে পরে থাকে।

মেয়ের পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে সন্ধ্যায় বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অপর দিকে এলাকার একটি প্রকৃত বিষয়টি ধামাচাপা দিতে মেয়ের পরিবারের লোকজনকে বিভিন্ন ধরনের হুমকি অব্যাহত রেখেছে বলে অভিযোগ রয়েছে। এ রিপোট লেখা পর্যন্ত থানায় কোনা অভিযোগ হয়নি।
এ ব্যাপারে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম সাজেদুল ইসলাম জানান, বিষয়টি জানার পর একজন তদন্তকারী কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়, তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বালিয়াডাঙ্গী সীমান্তে ৫লাখ টাকা মূল্যের ৮ কেজি চান্দি রূপা উদ্ধার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চোচপাড়া সীমান্তের ৩৭৯/৯ আর সাব পিলারের ১ শ' ৫০গজ অভ্যান্তরে ৫ লাখ টাকা মূল্যের ৮ কেজি চান্দি রূপার চালান উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার দুপুরে ভারত থেকে একটি রুপার চালান বাংলাদেশে প্রবেশ করে। বিষয়টি জানতে পেরে চোচপাড়া ক্যাম্পের টহলরত বিজিবি সদস্য অভিযান চালালে এসময় চিহিৃত চোরাকারবারীরা ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগ থেকে উদ্ধার করা হয় ৮ কেজি চান্দি রূপা।

তিনি আরো জানান, বিজিবির অভিযান টের পেয়ে রূপা পাচারকারী কৌশলে পালিয়ে যান। উদ্ধার করা ৮ কেজি রূপা রানীসংকৈল উপজেলার নেকমরদ কাস্টমসে জমা দেয়ার পর চোচপাড়া বিওপির হাবিলদার আব্দুল জলিল বালিয়াডাঙ্গী থানায় ৪জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিষেশ ক্ষমতা আইনের ২৫ বি এর ১(বি) ধারায় মামলা দায়ের করা হয়েছে।
বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম সাজেদুল ইসলাম মামলা দায়ের বিষয়টি নিশ্চত করেছেন।


আরো সংবাদ