২২ জুন ২০১৮

আন্দোলনের মুখে কারমাইকেল কলেজে বর্ধিত ফি প্রত্যাহার

-

লাগাতর আন্দোলনের মুখে অবশেষে অনার্স ১ম বর্ষে ফরম পূরণের বর্ধিত-ফি প্রত্যাহার করলো কারমাইকেল কলেজ কর্তৃপক্ষ। সোমবার দুপুরে কলেজের অধ্যক্ষে বর্ধিত ফি প্রত্যাহারের ঘোষনা দেন।
কলেজ সূত্র জানিয়েছে ২০১৭-১৮ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে ৫৫০ টাকা অতিরিক্ত ফি নির্ধারন করে দিতে বাধ্য করছিল কারমাইকেল কলেজ কর্তৃপক্ষ। এ নিয়ে গত কয়েকদিন থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।
সোমবার দুপুরে ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ-মিছিল নিয়ে অধ্যক্ষ্যের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করে।
এ সময় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিড, সংগঠক লিপি রায়, নিরঞ্জন রায় ১ম বর্ষের শিক্ষার্থী তিন্নি, শুভ, সোহাগ, শামীম প্রমুখ।
এ সময় তারা বর্ধিত ফি প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার দাবিতে অনঢ় থাকেন। এক পর্যায়ে কলেজের অধ্যক্ষ অবস্থান ধর্মঘটে থাকা শিক্ষার্থীদের কাছে আসেন এবং অধ্যক্ষ বর্ধিত ৫৫০ টাকা প্রত্যাহারের ঘোষনা দেন।
এ ব্যপারে কারমাইকেল কলেজ শাখা ছাত্রফ্রন্টের সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিড জানান, আন্দোলনের ন্যয় সঙ্গত দবিতে সাধারণ শিক্ষার্থীরা মাঠে নেমেছিল। কর্তপক্ষ দেরিতে হলেও তা মেনে নিয়েছে। এতে অনেক শিক্ষার্থী আর্থিক ক্ষতি থেকে রেহাই পেলেন।
অন্যদিকে কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, আমরা একাডেমিক কমিটির সিদ্ধান্তের আলোকে বর্ধিত ফি প্রত্যাহার করে নিয়েছে। শিক্ষার্থীরা ক্লাসে ফিরে গেছে।


আরো সংবাদ