২৩ সেপ্টেম্বর ২০১৮

কুটুম্ববাড়ির ইফতারের কদর রয়েছে চট্টগ্রাম জুড়ে

ইফতার
কুটুম্ববাড়ির ইফতারের কদর রয়েছে চট্টগ্রাম জুড়ে -

রোজাদারদের রসনা বিলাসের চাহিদা মেটাতে এবারও কুটুম্ববাড়ি রেস্তোরাঁয় নিয়ে এসেছে বাহারি স্বাদে ও বৈচিত্রে ভরপুর ইফতার সামগ্রী। চট্টগ্রামের একে খাঁন ও অলংকার শাখায় পাওয়া যাচ্ছে এসব মজাদার ইফতার সামগ্রী। ইতোমধ্যে এসব ইফতার সামগ্রী মনযোগ আকর্ষণ করেছে ক্রেতাদের।

সারাদিন রোজা শেষে রোজাদার এখানে এসে তৃপ্তি নিয়ে ইফতার করেন। ভাজা-পোড়া ও বাসি খাবার বর্জন করতে এখানে ছুটে আসেন অনেকে। চট্টগ্রাম নগরীর প্রবেশ পথে কুটুম্ববাড়ি রেস্তোঁরা একে খাঁন মোড় এবং অলংকার শাখায় হরেক রকমের ইফতারীর সম্ভার। ক্রেতাদের উপচে পড়া ভিড় ঠেলে কোনোমতে দেখা গেল এখানকার কুটুম্ববাড়ি রেস্তোঁরায় ইফতারি রেসিপি। ইন্ডিয়ান তান্দুরি ফ্রাই, টিক্কা, মসলা, চিকেন অনথন, মেজবানি গরুর গোশত, তিন রকমের হালিম ও ফিরনিসহ এখানে অন্তত অর্ধশত দেশি-বিদেশি ইফতার সামগ্রী পাওয়া যায়।

জানা গেছে, দীর্ঘ কয়েক বছর ধরে রেস্তোরাঁটির নগরীর একে খাঁন ও অলংকার শাখায় গ্রাহকদের মন জয় করে চলেছে। প্রতিবছরের মতো এবারো রমজান মাসকে ঘিরে কুটুম্ববাড়িতে পরিচ্ছন্নতা ও সদ্যতাজা ভালো খাবারের নিশ্চয়তা মেন্যু তৈরীতে ব্যস্ত সময় পার করছে কর্তৃপক্ষ।

রমজানে রোজা রেখে একটু ভালো খাবার ভোজন করতে কার না ভালো লাগে। এমন ভোজনবিলাসী মানুষদের জন্য রয়েছে ভিন্ন আয়োজন ইফতার সামগ্রীর পাশে থাকছে হালিম, স্পেশাল ফিন্নী, দই, কাবাব, নবাব বিরানী, মেজবানি গোশত, চিকেন গ্রিল, গরুর কালো ভুনা, সেমাই ইত্যাদি হরেক রকম আয়োজন। বিভিন্ন ইফতার পাটিতে ইফতার সামগ্রীর নেয়া হচ্ছে অর্ডার এবং রেস্তোরাঁয় পাচঁশ’ লোক একসাথে ইফতারের ব্যবস্থা রয়েছে।

কুটুম্ববাড়ির পরিচালক আশরাফুল আহসান রাকিব বলেন, প্রতিবছরের মতো এবারও ইফতার সামগ্রীর পাশাপাশি ভিন্নরকম আয়োজন করেছি। আমরা সবসময় চেষ্টা করি কুটুম্ববাড়ির পক্ষ থেকে চট্টগ্রামের সকল মানুষকে ভালো কিছু উপহার দিতে। এখন কুটুম্ববাড়ি রেস্তোরাঁ নগরবাসীসহ মিরসরাই, সীতাকুন্ড, ফেনী, হাটহাজারী, ফটিকছড়ি, পটিয়াবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ সবসময় আমরা ভালোমানের খাবার পরিবেশন করছি।

তিনি আরো বলেন, নগরীর বিভিন্ন এলাকা থেকে ইফতার সামগ্রীর অর্ডার আসে তবে চট্টগ্রাম বাসীদের সবচেয়ে জনপ্রিয় মেজবানি গোশতের চাহিদা বেশি তাই এবার রমজান পুরো মাসটিতে কুটুম্ববাড়িতে পাওয়া যাবে মেজবানি গোশত কেউ অর্ডার করতে চাইলে করা যাবে।

স্পেশাল মেন্যু
এখানে রয়েছে ভারতীয় ও দেশি খাওয়ারের বিপুল সম্ভার। ইন্ডিয়ান তান্দুরি ফ্রাই, ইন্ডিয়ান তান্দুরি টিক্কা, চিকেন বড় স্টিক, চিকেন মিনি স্টিক, চিকেন ড্রাম স্টিক, চিকেন উইং ফ্রাই, চিকেন ফ্রাই, চিকেন রোল, ভেজিটেবল রোল, খাসির চপ, চিকেন চপ, তান্দুরি মসলা, চিকেন অনথন, চিকেন বল, পিস বল, চিকেন ভেজিটেবল পাকুড়া, স্পেশাল ডিম চপ, ফ্রাইড ফ্রন, চিকেন পাকুড়া, চিকেন টোষ্ট, ফ্রেন টোস্ট, চিকেন পাউরুটি চপ, চিকেন চপস্টিক, চিকেন চপ, চিকেন কাটলেট, চিকেন গ্রিল, চিকেন সমুছা, স্পেশাল ফিরনি, স্পেশাল দধি, মিক্স ফ্রুট, পাটিসাপটা পিঠা, বুস্ট চিকেন ফ্রাই, জালি কাবাব, সামি কাবাব, স্পেশাল লাচ্ছি জিলাপী, স্পেশাল শাহী বোম্বে জিলাপী, মাটন বিফ ও চিকেন হামি, চিকেন কাটিস্টিক, চিকেন জালি কাবাব ও চিকেন কেসকি ফ্রাই।


আরো সংবাদ