২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিজিবির সাথে পতাকা বৈঠকে এলো না বিএসএফ

-

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সীমান্ত থেকে শুক্রবার পাঁচ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। এ নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য শনিবার সীমান্তে গেলেও আসেনি বিএসএফ কর্মকর্তারা। ফলে বৈঠক না করেই ফিরে এসেছে বিজিবি দল। তবে বিকেল ৪টায় বিএসএফ প্রতিনিধি দল বিজিবির সাথে আবার বৈঠকে বসার আশ্বাস দিয়েছে বলে জানা গেছে।

শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজন বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে যায় বিএসএফ। এরা হলেন- রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। রাজশাহীর পবা উপজেলার গহমাবোনা গ্রামে তাদের বাড়ি। এই পাঁচজন জেলেকে ধরে নিয়ে যাওয়ার সময় একজনকে নির্যাতনও করা হয় বলেও স্থানীয় একটি সূত্র জানিয়েছে।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় বিজিবির একটি দল যায়। এর বিপরীতে ভারতের নির্মল চর সীমান্ত। সেখানেই বিএসএফ দলের আসার কথা ছিলো। কিন্তু তারা আসেনি। ফলে পতাকা বৈঠক না করেই বিজিবির দলটিকে ফিরে আসতে হয়।

বিজিবি রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকেল ৪টায় তারা আবার আসতে পারে বলে জানান তিনি। এক প্রশ্নের জবাবে লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, বাংলাদেশি এই পাঁচ জেলেকে ভারতের একটি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানতে পেরেছেন। আর পতাকা বৈঠক হলে সেখানেই এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল