২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আত্রাইয়ে চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে ৯ ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

- নয়া দিগন্ত

অনিয়ম, দুর্নীতি ও জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে নওগাঁ জেলার আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুস শুকুর সরদারের বিরুদ্ধে একই ইউনিয়ন পরিষদের ৯ ইউপি সদস্য সংবাদ সম্মেলন করেছেন। একই সাথে, চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগতব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তারা। মঙ্গলবার বিকেলে আত্রাই প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- ১নং ওয়ার্ডের সদস্য মো: ইমান আলী। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, চেয়ারম্যান আব্দুস শুকুর সরদার দায়িত্ব গ্রহণের পর থেকে ইউপি সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। গত দুই বছর ধরে তিনি অতিদরিদ্র কর্মসংস্থান কর্মসূচি প্রকল্প, বার্ষিক উন্নয়ন ও রাজস্ব উন্নয়ন তহবিলের আওতায় নেয়া প্রকল্পগুলো বাস্তবায়ন করেননি। তিনি ইউপি সদস্যদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে অর্থ উত্তোলন ও আত্মসাৎ করেছেন।

তারা আরও অভিযোগ করেন, ট্যাক্স, হাট-বাজার ইজারার টাকা পয়সার কোনো হিসাব পরিষদের সদস্যদের জানান না তিনি। এছাড়া, ভুয়া রেজুলেশনের মাধ্যমেও তিনি সকল টাকা আত্মসাৎ করেছেন।

ইউপি সদস্য জনাব আলী জানান, ইউপি চেয়ারম্যান আমাদের গত ৩০ মাসের সম্মানীভাতা দেন নাই। এলজিএসপিএর বরাদ্ধকৃত অর্থ ও কাবিখা ও কাবিটা এডিপি কোথায় কিভাবে কাজ করে আমাদের জানা নাই। ইউনিয়নের উন্নয়ন বাধাগ্রস্ত হওয়ায় প্রতিবাদ করলে তিনি গালিগালাজ করাসহ নানা হুমকি-ধামকি দেন।

অন্য সদস্য আব্দুর রশিদ জানান, অত্র এলাকায় ভিজিডি, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃত্ব ভাতা বরাদ্দ করেন সম্পূর্ণ নিজের ইচ্ছামত। এ অবস্থায়, ইউনিয়নের উন্নয়নের স্বার্থে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। সংবাদ সম্মেলনে ইউপি সদস্য মো: রফিকুল ইসলাম, মোছা: আসমা খাতুন, মনোয়ারা খাতুন, নাজু খাতুন, মো: জনাব আলী, আব্দুর রশিদ সরদার, গোলাম ছারোয়ার উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement