২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নাটোরের বাগাতিপাড়ায় বাল্যবিয়ে বন্ধ

নাটোরের বাগাতিপাড়ায় বাল্যবিয়ে বন্ধ - ছবি: নয়া দিগন্ত

নাটোরের বাগাতিপাড়ায় বাল্যবিয়ে বন্ধ করে কনের বাবাকে ১৫ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকালে উপজেলার জামনগর ঘোষপাড়া গ্রামে কনের বাড়িতে গিয়ে বিবাহ বন্ধসহ জেল-জরিমানার আদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক প্রিয়াংকা দেবী পাল।

আদালত সূত্র জানায়, উপজেলার গাওপাড়া গ্রামে জামনগর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীর বিয়ে ঠিক করেন বাবা আব্দুল খালেক। শুক্রবার রান্না-বান্নাসহ বিয়ের সব আয়োজন সম্পন্ন ছিল। বরযাত্রীরাও বিয়ে বাড়ি হাজির হয়েছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল কনের বাড়িতে হাজির হন। সেখানে জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করে বয়স বাড়ানোর বিষয়টি ধরা পড়লে বিয়ে বন্ধ করে কনের বাবা আব্দুল খালেককে আটক করেন। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করেন প্রিয়াংকা দেবী পাল। তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করে ওই ছাত্রীর বিয়ের আয়োজন করে। পরে বিয়ে বন্ধ ও জালিয়াতির জন্যা কনের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


আরো সংবাদ



premium cement