esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

রাবিতে মনোবিজ্ঞান বিভাগের পুনর্মিলনী শুরু

পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ অতিথিবৃন্দ - ছবি: নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যায়ে (রাবি) মনোবিজ্ঞান বিভাগের দুই দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়েছে। শুক্রবার সকালে প্রথমবারের মতো আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। পরে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, মনোবিজ্ঞান বিভাগের এই পুনর্মিলনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সকল নতুন ও পুরাতন গ্রাজুয়েটদের মধ্যে একটি মেলবন্ধন তৈরি হবে যা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে। দৈনন্দিন জীবনে মানসিকভাবে সুস্থ থাকার মনোবিজ্ঞানচর্চার প্রয়োজন রয়েছে। আমাদের এ সমাজে শিক্ষিত মানুষের অভাব নেই তবে বিদ্বান লোকের বড়ই অভাব। বর্তমান সময়ে দেশ ও জাতির কল্যাণে সুশিক্ষিত হওয়ার কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাচীনতম বিভাগগুলোর মধ্যে মনোবিজ্ঞান বিভাগ অন্যতম। বিভাগটির প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে একটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হবে। যে বিভাগটি গত ছয় দশকের অধিককাল ধরে অনেক প্রথিতযশা মনোবিজ্ঞানী, শিক্ষক ও গ্রাজুয়েট তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলে মন্তব্য করেন তিনি।

মনোবিজ্ঞান বিভাগের সভাপতি পুনমিলনী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক’রর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও পুনর্মিলনী সাংগঠনিক কমিটির সদস্য সচিব ড. মো. মাসুদুল হক সিদ্দিকী।

এদিকে অনুষ্ঠানে অধ্যাপক মোহাম্মদ রওশন আলী এবং বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ খালেকুজ্জামানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এই আয়োজনে সাবেক উপ-উপাচার্য ও বিভাগের প্রাক্তণ শিক্ষক অধ্যাপক মুহম্মদ নূরুল্লাহ্, বিভাগীয় শিক্ষক ও প্রক্টর অধ্যাপক মো: লুৎফর রহমানসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat