১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে ৮০ হাজার ডলারসহ ২ যুবক গ্রেফতার

- নয়া দিগন্ত

নাটোরে ৮০ হাজার মার্কিন ডলারসহ মঈন উদ্দিন (২৭) ও রাসেল মিয়া (২৫) নামে দুই যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের বনবেলঘরিয়া এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস থেকে তাদের গ্রেফতার করে নাটোর থানায় হস্তান্তর করা হয়।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা সংবাদ সম্মেলনে জানান, গত ৩১ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনা মসজিদ স্থলবন্দর দিয়ে মঈন উদ্দিন ও রাসেল মিয়া ভারত গমন করেন। বৃহস্পতিবার দেশে ফিরে বাসে করে ঢাকা যাওয়ার পথে বনবেলঘরিয়া এলাকায় তাদের তল্লাশি করে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের পায়ের সেন্ডেলে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১০০ ডলারের আট হাজার নোট উদ্ধারের পর তাদের গ্রেফতার করে। বাংলাদেশী মুদ্রায় এর মূল্যমান দাঁড়ায় প্রায় ৬৭ লাখ টাকা।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশ থেকে ইউরো নিয়ে ভারতে এবং ভারত থেকে ডলার নিয়ে বাংলাদেশে টাকায় রূপান্তরের ব্যবসায় জড়িত বলে স্বীকার করে। তাদের পাসপোর্টেও একাধিকবার ভারত গমণের ভিসা ও বন্দর অতিক্রমের সীল রয়েছে।

গ্রেফতারকৃত মঈন উদ্দিন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার তোতা মিয়ার ছেলে ও রাসেল মিয়া একই এলাকার মৃত ফরিদ আহমেদের ছেলে।

নাটোর থানার ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ জানান, থানায় হস্তান্তরের পর বৃহস্পতিবার রাতে তাদের নামে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল