২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ছাত্রদলের ব্যাপক শোডাউন : গ্রেফতার ১৫

প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় ব্যাপক শোডাউন করেছে ছাত্রদল - ছবি : নয়া দিগন্ত

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় ব্যাপক শোডাউন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল বগুড়া জেলা শাখা। বুধবার কর্মসূচি পালনকালে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষের সময় একজন পুলিশ সদস্য মাথায় আঘাতসহ পাঁচজন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনার সাথে জড়িত সন্দেহে সন্ধ্যা পর্যন্ত ছাত্রদলের ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

র‌্যালী পরবর্তি ছাত্র সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে অগ্রণী ভূমিকা পালনের জন্য ছাত্রদলের প্রতি আহবান জানিয়েছেন জেলা বিএনপির আহবায়ক সংসদ সদস্য গোলাম মো: সিরাজ।

ছাত্রদল নেতৃবৃন্দ অভিযোগ করেন, পুলিশের অনুমতি নিয়ে শহরের শহীদ খোকন পার্ক থেকে র‌্যালি উদ্বোধনের প্রস্তুতি চলাকালে দুপুর ১২টার দিকে কিছু পুলিশ সদস্য নেতাকর্মীদের উপর চড়াও হন। এ সময় পুলিশের সাথে সামান্য সংঘর্ষে কয়েকজন ছাত্রদল কর্মী আহত হয়।

ছাত্রদল বলেছে, পুলিশ উস্কানীমূলক এ ঘটনা ঘটিয়েছে। এজন্য পুলিশ দায়ী।

জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেছেন।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তি বলেন, ছাত্রদল নেতাকর্মীরা শহীদ বেদিতে জুতা পায়ে উঠে পড়লে পুলিশ তাদের নামাতে যায়। তখন ছাত্রদল কর্মীরা পুলিশের উপর হামলা করে পাঁচজনকে আহত করে এবং অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। আমি নিজেসহ আহতরা হলেন, এএসআই আশরাফুল ইসলাম, কনষ্টেবল পারভেজ, সিফাত ও মামুন। গুরুতর আহত অবস্থায় পারভেজকে মোহাম্মাদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। সরকারিকাজে বাধা, অস্ত্র ছিনতাইয়ের চেষ্টা ও হামলার ঘটনায় মামলা হবে।

এ ঘটনার পর নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিরাট ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। জেলা সভাপতি আবু হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো: সিরাজ বলেন, দেশে আইনের শাসন নেই। তাই খালেদা জিয়া আদালতে মুক্তি পাচ্ছেন না। তাকে মুক্ত করতে রাজপথের আন্দোলনে ছাত্রদলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, সরকার দুর্নীতি বন্ধের কথা বলে ক্যাসিনো বিরোধী অভিযান বন্ধ করেছে। কেন বন্ধ করা হলো জাতি জানতে চায়। তিনি বগুড়ার আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাওয়া সরকারি দলের নেতাদের বিরুদ্ধে অভিযান চালাতে দুদক ও আয়কর বিভাগের প্রতি আহবান জানান।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন, বিএনপি নেতা ও সাবেক ছাত্রদল নেতা রেজাউল করিম বাদশা, আলী আসগর তালুকদার হেনা, এম আর ইসলাম স্বাধীন, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী ছালাম, শামীমা আক্তার পলিন, খাদেমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান মনি, সরকার মুকুল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সিঙ্গাপুরে রডচাপায় বাংলাদেশী শ্রমিক নিহত ১৫ দিনে সড়কে নিহত ৩৬৭, আহত দেড় হাজারের বেশি তীব্র গরমে পথচারীদের স্যালাইন-পানি বিতরণ আইনজীবী ফোরামের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল শেরপুরে হিট স্ট্রোকে একজনের মৃত্যু বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড মিয়ানমারের কারাগারে সাজা শেষে ফিরল ১৭৩ বাংলাদেশী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত : হাইকমিশনার রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু কক্সবাজারের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সকল