২৭ জানুয়ারি ২০২০

খালেদা জিয়াকে জামিন না দেয়ার প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়াকে জামিন না দেয়ার প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন বৃহস্পতিবার উচ্চ আদালতে খারিজ হওয়ার প্রতিবাদে বগুড়ায় তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বগুড়া জেলা বিএনপি। দুপুরে আদালতের আদেশের পরপরই দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

এর আগে সকাল ১১টার দিকে কোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসেন তারা । এতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। 

তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার পর নির্যাতনের মাত্রা আরো বৃদ্ধি করা হয়েছে। সরকার বেগম জিয়াকে তার ন্যায়সঙ্গত অধিকার জামিন থেকেই কেবল বঞ্চিত করছে না, বরং শারীরিকভাবে ভীষণ অসুস্থ একজন বয়স্কা নারীকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করছে। আমরা মনে করি, সরকারের হস্তক্ষেপেই আদালত তা খারিজ করেছেন। খালেদা জিয়াকে কারামুক্ত করতে সকল বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে হবে। আমরা বগুড়াবাসীকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনে মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি মো: হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদিন চাঁন, লাভলী রহমান, মাহবুবর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, তৌহিদুল আলম মামুন, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাহিন, ওমর ফারুক খান, মাফতুন আহম্মেদ খান রুবেল, মশিউর রহমান শামিম, এসএম রাসেল মামুন, আকরাম হোসেন, জাহাঙ্গীর আলম, এ বি এম মাজেদুর রহমান জুয়েল, সরকার মকুল, আবু হাসান, নূরে আলম সিদ্দিকী রিগ্যান, আব্দুর রহিম পিন্টু, সৌরভ হাসান সিপলু প্রমুখ।


আরো সংবাদ

করোনাভাইরাস : উহানের বাংলাদেশিদের বিচলিত না হবার আহ্বান নির্বাচিত হলে ৩০ বছরের মহাপরিকল্পনা নেব : তাপস ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা পেলেন তরুণী তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা বিচারপতি মানিকের রিট হাইকোর্টে খারিজ যুবকের কঙ্কালসহ সাভারে ২ লাশ উদ্ধার করোনাভাইরাস: পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান গাজীপুরে গ্রামীণ ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে টাকা ছিনতাই ৫ বছরে যতটা অবনতি হলো মুস্তাফিজের নির্বাচিত হলে জনগণের মুখোমুখি হয়ে কথা শুনবো : আতিকুল বুড়িমারীতে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সতর্কতা বৃষ্টির বাধায় বিলম্বিত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-২০

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)