২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চাঁপাইনবাবগঞ্জে জেএমবির ৩ সদস্যের মৃত্যুদণ্ড

- সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিনজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হল- চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার সানোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম ও গোমস্তাপুর উপজলার আব্দুস শুকুর।

অন্যদিকে, যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন-গোমস্তাপুর উপজলার সামশুল আলম, সাইফুল ইসলাম ও মো শামীম এবং নওঁগা জেলার মান্দা উপজেলার আব্দুল মোতাকাব্বির ওরফে বুলবুল। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেন ছাড়া বাকিরা  আদালতে উপস্থিত ছিলেন।  

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, জেএমবির অভ্যন্তরীণ নেতৃত্বের দ্বন্দ্বের জের ধরে ২০১২ সালের ২৬ এপ্রিল রাতে জেলার নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসি বোরিয়া গ্রামের একটি আমবাগানে সংগঠনের নেতা মো. রুহুল আমীন ওরফে সালমানকে গলা কেটে হত্যা করা হয়। তিনি ঢাকা জেলার ধানমণ্ডির আসগর আলীর ছেলে। পরে তার মাথা মহানন্দা নদীর ধাইনগর ঘাটে মাটির নিচে পুঁতে রাখে আসামিরা।

এ ঘটনায় ৭ জনকে আসামি করে নাচোল থানায় মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৫ সালের ২৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের বিচারক এ রায় দেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল