০৬ ডিসেম্বর ২০১৯

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনাস্থলে তদন্ত কমিটি

-

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে জেলা প্রশাসন ও রেল বিভাগের পশ্চিমাঞ্চল জোনের পৃথক দুটি তদন্ত কমিটি।

সোমবার সকালে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি দুর্ঘটনা কবলিত স্থান পরিদর্শন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান, সহকারী পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) গোলাম রহমান, সিরাজগঞ্জ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন ও পাকশী রেলওয়ের সহকারী প্রকৌশলী শিপন আলী। এসময় তারা ক্ষতিগ্রস্ত রেল লাইন এবং রেলের বগি ও ইঞ্জিন ঘুরে দেখেন।

পরে স্টেশনের কর্মকর্তা ও স্থানীয় প্রতক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ করেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, সুষ্ঠুভাবে তদন্ত কাজ শেষে আগামী ৫ কার্যদিবসের মধ্যেই প্রতিবেদন জমা দেয়া হবে। পরে রেল বিভাগের পক্ষ থেকে গঠিত পশ্চিমাঞ্চল রেলের রাজশাহী জোনের ৪ সদস্যের আরো একটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেন।

এরআগে গত ১৪ নভেম্বর দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া ট্রেন স্টেশন এলাকায় ঢাকা থেকে রংপুরগামী ‘রংপুর এক্সপ্রেস’ট্রেনের ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচুত্য হয় এবং ৩টি বগিতে আগুন ধরে যায়। এ ঘটনায় কেউ মারা না গেলেও ৫ জন আহত হন।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik