২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাসপাতাল থেকে চুরি হওয়া সেই নবজাতক উদ্ধার

- ছবি : নয়া দিগন্ত

বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজ (শজিমেক)  হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক ২৪ ঘন্টার  মধ্যে উদ্ধার করেছে পুলিশ। এর সাথে জড়িত রেশমা খাতুন (৩৫) নামের এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। সে স্বামী পরিত্যক্তা ও শাজাহানপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত সাত্তার মন্ডলের মেয়ে।

বৃহস্পতিবার রাতে  ১১টায় শহরের কলোনী এলাকা থেকে শিশুটি উদ্ধারের পর শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন তার মায়ের কাছে হস্তান্তর করেন বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া। তিনি ছেলে শিশুটির নাম দেন নাবিল সাকিদার । এসময় তিনি নাবিলার মায়ের হাতে উপহার হিসেবে ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তি , সদর থানারঅফিসার্স ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামানসহ পুলিশ কর্মকর্তা ও শিশুর স্বজনরা। শিশুকে ফিরে পেয়ে আনন্দে আতœহারা হয়ে পড়েন মা ।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার  সানতন চক্রবর্তি জানান, শিশু চুরি হওয়ার পর সদও থানায় মামলা রেকর্ডের ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করেজড়িত এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের গাইনী বিভাগ থেকে এই সদ্য ভুমিষ্ঠ  শিশুটি গত বুধবার দুপুর ২ টায়  চুরি হয়ে যায়। মামলা রেকর্ড হওয়ার ২৪ ঘন্টার মধ্যে বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টায়  নবজাতককে শহরের লতিফপুর কলোনী  থেকে জনৈক ফারুকের বাড়ি থেকে নব জাতককে উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায়,  চুরির উদ্দেশ্য নবজাতককে নিয়েছিল।

গত বুধবার বগুড়ার কাহালু উপজেলার নলখড়িয়া গ্রামের মো. সৌরভ এর স্ত্রী নাহিদা আকতার (২৮) এর প্রসব বেদনা উঠলে দুপুর ১টায় এই শজিমেক  হাসপাতালের গাইনী বিভাগে ভর্তি হয়। ভর্তি হওয়ার পর নরমালভাবে সে একটি পুত্র সন্তান প্রসব করেন। প্রসবের পর এক অপরিচিতি মহিলা  শিশুটিকে  শিশু ওয়ার্ডে নিয়ে চিকিৎসা করার কথা বলে নিয়ে যায়।

 


আরো সংবাদ



premium cement