১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বগুড়াসহ ৪ জেলার সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও কর মেলার উদ্বোধন

সর্বোচ্চ করদাতাদের সম্মানীত করা হয় - ছবি : নয়া দিগন্ত

কর অঞ্চল বগুড়ার উদ্যোগে বগুড়া উপশহরের বিয়াম ফাউন্ডেশন মাল্টিপারপাস হলরুমে চার দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধন ও সর্বোচ্চ করদাতাদের সম্মাননা দেয়া হয়েছে আজ বুধবার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও এফবিসিসিআই পরিচালক মো: মাসুদার রহমান মিলন সিআইপি, বগুড়া প্রেসক্লাব সভাপতি মো: মোজাম্মেল হক, বগুড়া ট্যাক্সেস ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন সভাপতি মো: আব্দুল হামিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া কর অঞ্চলের কর কমিশনার আবু সাঈদ মো: মুস্তাক। এতে উপ-করকমিশনার হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেলা চলবে ১৪-১৭ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

অনুষ্ঠানে কর অঞ্চল বগুড়ার অধীনে বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধা ও জয়পুরহাট জেলার প্রতিটি জেলার সর্বোচ্চ তিনজন আয়করদাতা, দুইজন দীর্ঘমেয়াদী করদাতা, একজন সর্বোচ্চ নারী করদাতা ও একজন তরুন সর্বোচ্চ করদাতাসহ সাতজন করে সর্বমোট ২৮ জন করদাতাকে সম্মাননা ও সনদপত্র দেয়া হয়।

এবার এ চার জেলায় রাজস্ব আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৪৫ কোটি ৭৯ লাখ টাকা। বিগত বছরে আদায় হয়েছে ৪০৩ কোটি ৭৯ লাখ টাকা যার লক্ষ্যমাত্রা ছিল ৩৯৪ কোটি ১৪ লাখ টাকা। এবারো লক্ষ্যমাত্রা অর্জন হবে বলে আশা প্রকাশ করেছে কর বিভাগ।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর

সকল