২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়াসহ ৪ জেলার সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও কর মেলার উদ্বোধন

সর্বোচ্চ করদাতাদের সম্মানীত করা হয় - ছবি : নয়া দিগন্ত

কর অঞ্চল বগুড়ার উদ্যোগে বগুড়া উপশহরের বিয়াম ফাউন্ডেশন মাল্টিপারপাস হলরুমে চার দিনব্যাপী আয়কর মেলা উদ্বোধন ও সর্বোচ্চ করদাতাদের সম্মাননা দেয়া হয়েছে আজ বুধবার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও এফবিসিসিআই পরিচালক মো: মাসুদার রহমান মিলন সিআইপি, বগুড়া প্রেসক্লাব সভাপতি মো: মোজাম্মেল হক, বগুড়া ট্যাক্সেস ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন সভাপতি মো: আব্দুল হামিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া কর অঞ্চলের কর কমিশনার আবু সাঈদ মো: মুস্তাক। এতে উপ-করকমিশনার হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেলা চলবে ১৪-১৭ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

অনুষ্ঠানে কর অঞ্চল বগুড়ার অধীনে বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধা ও জয়পুরহাট জেলার প্রতিটি জেলার সর্বোচ্চ তিনজন আয়করদাতা, দুইজন দীর্ঘমেয়াদী করদাতা, একজন সর্বোচ্চ নারী করদাতা ও একজন তরুন সর্বোচ্চ করদাতাসহ সাতজন করে সর্বমোট ২৮ জন করদাতাকে সম্মাননা ও সনদপত্র দেয়া হয়।

এবার এ চার জেলায় রাজস্ব আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৪৫ কোটি ৭৯ লাখ টাকা। বিগত বছরে আদায় হয়েছে ৪০৩ কোটি ৭৯ লাখ টাকা যার লক্ষ্যমাত্রা ছিল ৩৯৪ কোটি ১৪ লাখ টাকা। এবারো লক্ষ্যমাত্রা অর্জন হবে বলে আশা প্রকাশ করেছে কর বিভাগ।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল