১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সাপাহারে ৬০ বিঘা জমির আম গাছ কেটে দিল দুর্বৃত্তরা

ক্ষতিগ্রস্ত আমবাগানের একাংশ - ছবি : নয়া দিগন্ত

নওগাঁর সাপাহারে ১২ আমচাষীর প্রায় ৬০ বিঘা জমির উপর রোপিত আনুমানিক ১০ হাজার আমের গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তের দল। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

জানা গেছে, বুধবার দিবাগত রাতে অজানা একদল দুর্বৃত্ত উপজেলার জামালপুর গ্রামের পশ্চিম-দক্ষিণ পাশে বিশাল মাঠে রোপিত একাধিক ব্যক্তির ৬০ বিঘা জমির রোপিত আমগাছগুলো কেটে ফেলে রেখে যায়। সকালে বাগানের মালিকরা বাগান এলাকায় গিয়ে গাছকাটার দৃশ্য দেখে হতবাক হয়ে যান। এর পর সংবাদটি জানাজানি হলে এলাকার শত শত উৎসুক জনতা এক নজর দেখার জন্য ওই বাগান এলাকায় ভিড় জমায়।

কে বা কারা এসব গাছ কেটেছে এ বিষয়ে বাগান মালিকদের সাথে কথা হলে তারা জানান, সামনের মৌসুমে প্রায় সব গাছগুলোতে আম আসতো। আমের মৌসুমের আগ মহূর্তে কে বা কারা এবং কেন তাদের বাগানের গাছগুলো কেটে ফেলেছে তার কোনো কারণ আমাদের জানা নেই।

তবে কোনো বাগান মালিকের সাথে কারো শত্রুতা থাকতে পারে, দুর্বৃত্তরা চতুর হওয়ায় তাদের যেন কেউ সনাক্ত করতে না পারে তাই কৌশল হিসেবে অন্যেরও গাছ কেটে ফেলেছে এমনটাই মনে করছেন তারা।

উপজেলার আমচাষীরা ধারণা করছেন, কেটে ফেলা আমগাছগুলো থেকে আগামী আমের মৌসুমে প্রায় এক কোটি টাকার আম কেনা-বেচা হতো। হঠাৎ করে বিরাট ধরণের ক্ষতি সাধন হওয়ায় ক্ষতিগ্রস্ত বাগান মালিকরা চিন্তিত হয়ে পড়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ বিষয়ে থানায় কোনো মামলা দায়ের না হলেও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


আরো সংবাদ



premium cement